Advertisement
১৭ জুলাই ২০২৪
IPL 2024

চহালের মুকুটে নতুন পালক, প্রথম ভারতীয় হিসাবে নজির গড়লেন রাজস্থানের লেগ স্পিনার

আইপিএলে ফর্মে রয়েছেন চহাল। ১১টি ম্যাচ খেলে নিয়েছেন ১৪টি উইকেট। আগেই আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। মঙ্গলবার আরও একটি কীর্তি গড়লেন তিনি।

Picture of Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ২১:৩১
Share: Save:

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক আগেই হয়েছেন। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের লেগ স্পিনারের মুকুটে আরও একটি পালক যুক্ত হল। ভারতের প্রথম ক্রিকেটার হিসাবে আরও একটি নজির গড়লেন আইপিএলে।

ভারতের প্রথম বোলার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন চহাল। বিশ্বের একাদশতম বোলার হিসাবে এই নজির গড়লেন চহাল। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালস ম্যাচে ঋষভ পন্থকে আউট করে ২০ ওভারের ক্রিকেটে ৩৫০ উইকেট পূর্ণ করেছেন চহাল। এ দিন এই একটিই উইকেট পেয়েছেন তিনি। ৪ ওভার বল করে খরচ করেছেন ৪৮ রান। ৩০১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করলেন চহাল।

ভারতীয় বোলারদের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেটের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছেন পীযূষ চাওলা। তিনি এখনও পর্যন্ত ২৯৩টি ২০ ওভারের ম্যাচ খেলে নিয়েছেন ৩১০টি উইকেট। তৃতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি ৩১৮টি ম্যাচ খেলে পেয়েছেন ৩০৬টি উইকেট। চতুর্থ স্থানে ভুবনেশ্বর কুমার। তিনি ২৮১টি ম্যাচে ২৯৭টি উইকেট নিয়েছেন।

বিশ্বের একাদশতম বোলার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫০টি উইকেট নিলেন চহাল। তাঁর আগে যে ১০ জনের এই কৃতিত্ব রয়েছে, তাঁরা হলেন ডোয়েন ব্র্যাভো, রশিদ খান, সুনীল নারাইন, ইমরান তাহির, শাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, ওয়াহাব রিয়াজ়, লসিথ মালিঙ্গা, সোহেল তনবীর এবং ক্রিস জর্ডন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 T20 Cricket Yuzvendra Chahal record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE