Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

বাংলার ফুটবলের স্বার্থে ইস্ট-মোহনের পাশে মুখ্যমন্ত্রী

আই লিগ ও আইএসএলের টানাপড়েনে দুই প্রধানকে বাঁচাতে এ বার আসরে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এআইএফএফ এবং ফেডারেশনের মার্কেটিং পার্টনার আইএমজিআর-এর অদূরদর্শীতার শিকার হয়ে কার্যত দিশেহারা এই দুই ক্লাব।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ মে ২০১৭ ০০:৩৭
Share: Save:

আই লিগ ও আইএসএলের টানাপড়েনে দুই প্রধানকে বাঁচাতে এ বার আসরে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এআইএফএফ এবং ফেডারেশনের মার্কেটিং পার্টনার আইএমজিআর-এর অদূরদর্শীতার শিকার হয়ে কার্যত দিশেহারা এই দুই ক্লাব। আই লিগ না আইএসএল কোথায় খেলবে ভারতীয় ফুটবলের দুই ঐতিহ্যবাহী ক্লাব তাই এখন ঠিক করে উঠতে পারেনি দেশের সর্বোচ্চ ফুটবল সংস্থা।

তবে এরই মাঝে ইস্টবেঙ্গল-মোহনবাগানকে দেশের সর্বোচ্চ লিগে খেলাতে আসরে নামলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাশে পেয়ে আইএমজিআর ও ফেডারেশনের সঙ্গে লড়াই করার রসদ পেয়ে গেল দুই ক্লাব তা আর বলার অপেক্ষা রাখে না।

এ দিনের সভায় ইস্টবেঙ্গলের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ক্লাব সচিব কল্যাণ মজুমদার ও সহ-সচিব শান্তিরঞ্জন দাশগুপ্ত। অন্য দিকে, মোহনবাগানের হয়ে প্রতিনিধিত্ব করেন অর্থসচিব দেবাশিস দত্ত এবং সহ-সচিব সৃঞ্জয় বসু। মঙ্গলবারের সভায় দুই প্রধানকে কোনও পরিস্থিতিতেই মাথা নিচু না করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীকে সঙ্গে পেয়ে ফেডারেশনের পরবর্তী পদক্ষেপ না জানা পর্যন্ত, দরপত্র জমা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গল সহ-সচিব শান্তিরঞ্জন দাশগুপ্ত এ দিন বলেন, “রাজ্য সরকারের তরফ থেকে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। আমরা আপ্লুত বাংলার ফুটবলের স্বার্থে মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে।”

এ দিন নেতাজি ইন্ডোরে প্রথমে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকে বসেন দুই প্রধানের কর্তারা এর পর পরই নবান্নে তাঁদের ডাকেন মুখ্যমন্ত্রী।

ইস্ট-মোহন ছাড়াও বাংলার ফুটবলের স্বার্থে এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন মহামেডানের কর্মকর্তারা। উপস্থিত ছিলেন আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE