Advertisement
১১ মে ২০২৪

সালাহর হ্যাটট্রিক, বড় জয় মাতাদের

তাঁর দাপটেই শনিবার নিজেদের ভাইটালিটি স্টেডিয়ামেও উড়ে গেল বোর্নমুথ। লিভারপুল জিতল ৪-০। এবং এ বারের ইপিএলে ‘দ্য রেডস’ ১৬ ম্যাচে তুলে ফেলল ৪২ পয়েন্ট।

ছন্দে: আট মাস পরে আবার ইপিএলে হ্যাটট্রিক। ক্রমশ চেনা মেজাজে ফিরছেন সালাহ। শনিবার।  রয়টার্স

ছন্দে: আট মাস পরে আবার ইপিএলে হ্যাটট্রিক। ক্রমশ চেনা মেজাজে ফিরছেন সালাহ। শনিবার। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮ ০৪:০৬
Share: Save:

এই বছরের মার্চ মাসের পরে প্রথম হ্যাটট্রিক পেলেন মহম্মদ সালাহ। তাঁর দাপটেই শনিবার নিজেদের ভাইটালিটি স্টেডিয়ামেও উড়ে গেল বোর্নমুথ। লিভারপুল জিতল ৪-০। এবং এ বারের ইপিএলে ‘দ্য রেডস’ ১৬ ম্যাচে তুলে ফেলল ৪২ পয়েন্ট।

সালাহর প্রথম গোলটা অবশ্য বিতর্কিত। ৩০ গজ দূর থেকে রবের্তো ফির্মিনোর শট বোর্নমুথের গোলরক্ষক আশমির বেগোভিচ অসতর্ক ভাবে চাপড় মেরে ফেলে দেন ফাঁকায় দাঁড়ানো মিশরীয় তারকার কাছে। যা থেকে গোল হওয়ায় ১-০ এগিয়ে যায় লিভারপুল। কিন্তু ফির্মিনো শট মারার সময় সালাহ পরিষ্কার অফসাইডে দাঁড়িয়েছিলেন। সালাহর বাকি দু’টি গোল নিয়ে অবশ্য কোনও বিতর্ক নেই। বোর্নমুথ ডিফেন্সকে নিজের দিকে টেনে এনে অসাধারণ দক্ষতায় গোলের পথ তৈরি করে তিনি ২-০ করে দেন। গোলরক্ষককে কাটিয়ে হ্যাটট্রিকের গোলটি করেন সালাহ।

আগামী রবিবার অ্যানফিল্ডে আরও বড় পরীক্ষা লিভারপুলের। সে দিন তাদের খেলতে হবে জোসে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে। লিভারপুল ম্যানেজার ক্লপ শনিবারের জয়ের পরে বলেছেন, ‘‘সালাহ গোল না পেলেও উদ্বেগে থাকি না। সব সময়ই জানি, সেটা নিছক একটা সাময়িক ব্যাপার। ও আবার যা প্রমাণ করছে। সামনে আরও কঠিন ম্যাচ। সালাহ গোল পাওয়ায় নিশ্চিন্ত হলাম।’’

অন্য দিকে ওল্ড ট্র্যাফোর্ডে ফুলহ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। শেষ ১৩ মাসে এত বড় ব্যবধানে জেতেনি জোসে মোরিনহোর দল। গোল পেলেন ম্যান ইউয়ের বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। ১৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন অ্যাশলি ইয়ং। ২৮ মিনিটে গোল করেন খুয়ান মাতা। ৪২ ও ৮২ মিনিটে ব্যবধান বাড়ান লুকাকু ও র‌্যাশফোর্ড। ৬৮ মিনিটের পরে দশ জনে খেলতে হয় ফুলহ্যামকে।

শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ২-০ গোলে জিতল চেলসিও। ম্যাচের ৪৫ মিনিটে এনগোলো কঁতের গোলে এগিয়ে যায় মাউরিসিয়ো সাররির দল। ৭৮ মিনিটে জয়সূচক গোলটি করেন ব্রাজিলীয় ডিফেন্ডার দাভিদ লুইস। হাডার্সফিল্ডের বিরুদ্ধে ১-০ জিতল আর্সেনাল। ৮৩ মিনিটে গোল করেন লুকাস তোরেইরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE