• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শেষ এক দিনের ম্যাচে অন্য লড়াই কার্তিক-পাণ্ডে-আইয়ারের

Cricket

Advertisement

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারের পর, দুরন্ত ভাবে দ্বিতীয় ওডিআইতে ফিরে এসেছে ভারত। রোহিত শর্মার দ্বিশতরানের উপর নির্ভর করে শ্রীলঙ্কাকে ১৪১ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। এই পরিস্থিতিতে রবিবার বিশাখাপত্তনমে ঘরের মাঠে সিরিজ জয়ের চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে ভারত।

তবে, ভারতের জয়ের পাশাপাশি রবিবারের ম্যাচে রবি শাস্ত্রী এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টের নজর থাকবে দীনেশ কার্তিক, মণীশ পাণ্ডে এবং শ্রেয়স আইয়ারের দিকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার নম্বর পজিশনে কাকে খেলানো হবে সেটা ঠিক হয়ে যাবে রবিবারের ম্যাচের পরেই।

চার নম্বর পজিশনের জন্য লড়াইয়ে আছেন দীনেশ, মণীশ এবং শ্রেয়স। কিন্তু চলতি সিরিজে এখনও নজর টানতে ব্যর্থ দীনেশ এবং মণীশ। তবে, প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে ৮৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন শ্রেয়স।

বহু দিন ধরেই চার নম্বর পজিশনে কাকে খেলানো হবে, তা নিয়ে দ্বিধায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিগত ছয় মাসে ছয় জন প্লেয়ারকে চার নম্বর পজিশনে খেলিয়ে দেখা হলেও কেউ এখনও সফল হননি।

আরও পড়ুন: ডিআরএস কি তবে আইপিএল-এও?

আরও পড়ুন: বিয়ের পর রাহানের কাছে কী টিপস চাইলেন বিরাট?

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এই পজিশনে সুযোগ দেওয়া হয়েছিল যুবরাজ সিংহকে। যুবরাজের পর এই জায়গায় খেলানো হয়েছে হার্দিক পাণ্ড্য, দীনেশ কার্তিক, কেদার যাদব, কে এল রাহুল এবং মণীশ পাণ্ড্যকে। এই সিরিজে আবার চার নম্বর স্লটে ফেরানো হয়েছে কার্তিককে। তবে, এখনও পর্যন্ত প্রত্যাশা পূরণে ব্যর্থ তিনি। শেষ পাঁচটি ওডিআই ইনিংসে কার্তিকের রান যথাক্রমে ৫০, ৩৭, ৬৪, ৪ এবং ০। অন্য দিকে, শেষ পাঁচটি ওডিআই ইনিংসে মণীশের রান ৩, ৩৬, ৩৩, ১১ এবং ২।

তবে, শ্রেয়াস এবং মণীশ লড়াইতে থাকলেও কার্তিককেই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এগিয়ে রাখছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান শুব্রহ্মণ্যম বদ্রীনাথ। তাঁর কথায়: “আইয়ারের পারফরম্যান্স নিঃসন্দেহে ভাল, তবে আমার মনে হয় অভিজ্ঞতার দিক থেকে কিছুটা এগিয়ে দীনেশ কার্তিকই।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন