Advertisement
০৩ মে ২০২৪
Md Salah

হ্যাটট্রিক সালাহের, দুরন্ত জয় গানার্সেরও

ইংল্যান্ডে ক্রিকেট মাঠে বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ বন্ধ হয়ে যাওয়া নিয়ে শুক্রবারই ক্ষোভ উগরে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার মাইকেল হোল্ডিং।

মহম্মদ সালাহ। ছবি: এএফপি।

মহম্মদ সালাহ। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০ ০৫:৪৪
Share: Save:

লিভারপুল ৪ লিডস ৩

ফুলহ্যাম ০ আর্সেনাল ৩

বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই শনিবার শুরু হল ইংল্যান্ডের ফুটবল মরসুম। জয় দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগে যাত্রা শুরু করল গত বারের চ্যাম্পিয়ন লিভারপুল ও আর্সেনাল।

ইংল্যান্ডে ক্রিকেট মাঠে বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ বন্ধ হয়ে যাওয়া নিয়ে শুক্রবারই ক্ষোভ উগরে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার মাইকেল হোল্ডিং। ব্যতিক্রমী দৃশ্য দেখা গেল শনিবার ইপিএলে। খেলা শুরু হওয়ার আগে হাঁটু মুড়ে বসে ‘ব্ল্যাক লাইভ‌্স ম্যাটার’ আন্দোলনে ফুটবলারদের সঙ্গে সামিল হলেন ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা আধিকারিকেরাও।

বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদের আবহেই অ্যানফিল্ডে লিডস ইউনাইটেডের বিরুদ্ধে নাটকীয় জয় পেল লিভারপুল। নেপথ্যে মহম্মদ সালাহর দুরন্ত হ্যাটট্রিক।

১৬ বছর পরে প্রিমিয়ার ডিভিশনে যোগ্যতা অর্জন করা মার্সেলো বিয়েলসার লিডসের বিরুদ্ধে চার মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সালাহ। কিন্তু ১২ মিনিটেই সমতা ফেরান জাক হ্যারিসন। ২০ মিনিটে লিভারপুলকে ২-১ এগিয়ে দেন ভার্জিল ফান ডাইক। ৩০ মিনিটে গোল শোধ করেন প্যাট্রিক বামফোর্ড। তিন মিনিটের মধ্যেই ফের লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। ৬৬ মিনিটে সমতা ফেরান মাথেউস ক্লিখ। ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে জয়সূচক গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন সালাহ।

আর্সেনাল অবশ্য ফুলহ্যামকে দাঁড়াতেই দেয়নি। অ্যাওয়ে ম্যাচে জয়ের নায়ক চেলসি থেকে সদ্য যোগ দেওয়া উইলিয়ান। আট মিনিটে ছ’গজ পেনাল্টি বক্সের মধ্যে থেকে নেওয়া ব্রাজিলীয় তারকার শট শরীর ছুড়ে আটকালেও বল হাত থেকে বেরিয়ে যায় ফুলহ্যামের গোলরক্ষক মারেক রোদাকের। ঠান্ডা মাথায় আলেকজান্দ্রে লাকাজ়েত্তে বল গোলে ঠেলে দেন।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার চার মিনিটের মধ্যে উইলিয়ানের কর্নার থেকেই হেড করে ২-০ করেন শনিবার অভিষেক ঘটানো আর এক ব্রাজিলীয় গ্যাব্রিয়েল মাগালিয়াইন্স। ম্যাচের সেরাও হন তিনি। ৫৭ মিনিটে উইলিয়ানের থ্রু ধরে গোল করে আর্সেনালের হয়ে ৩-০ করেন পিয়ের এমরিক আবুমেয়ং।

এ দিকে শনিবার ইপিএলের প্রথম ম্যাচে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেস ১-০ হারাল সাউদাম্পটনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Md Salah Hattrick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE