Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Michael Schumacher

কিংবদন্তি মাইকেল শুমাখারের ছেলেও এ বার ফরমুলা ১ রেসিংয়ে

মিকের অংশ নেওয়ার মানে কিংবদন্তি শুমাখার পদবী আবার দেখা যাবে ফরমুলা ওয়ানে। যা সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়ে পরিণত হয়েছে।

মিক শুমাখার। ছবি টুইটার থেকে নেওয়া।

মিক শুমাখার। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ১৮:৩৭
Share: Save:

মাইকেল শুমাখারের ছেলে মিক শুমাখার পরের মরসুমে নামবেন ফরমুলা ১ রেসিংয়ে। আগামী বছর ২১ বছর বয়সিকে দেখা যাবে হাস দলের হয়ে।

মিকের অংশ নেওয়ার মানে কিংবদন্তি শুমাখার পদবী আবার দেখা যাবে ফরমুলা ওয়ানে। যা সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়ে পরিণত হয়েছে। হাস দল জানিয়ে দিয়েছে যে কয়েক বছরের চুক্তিতে মিক শুমাখার যোগ দিতে চলেছেন।

এর আগে এই মরসুমে ফরমুলা ২ রেসিংয়ে শিরোনামে এসেছেন মিক। সেখানে সাফল্য পেয়েছিলেন তিনি। ফরমুলা ২-এ এটা ছিল মিকের দ্বিতীয় বছর। ২০১৮ সালে তিনি ফরমুলা ৩ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। ২০১৯ সালে ফেরারি অ্যাকাদেমিতে যোগ দেওয়ার পর ক্রমশ উন্নতি করে চলেছেন তিনি। আর এ বার পরের মরসুমে তাঁকে দেখা যাবে ফুরমুলা ১-এ।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নয়া রেকর্ড হার্দিক-জাডেজার​

আরও পড়ুন: টানা ৮ বছর ভারতের হয়ে এক দিনের ক্রিকেটে সর্বাধিক রানের রেকর্ড গড়লেন রোহিত

এর আগে মিকের বাবা ও কাকা ফরমুলা ১ রেসিংয়ে সাফল্য পেয়েছেন। বাবা মাইকেল শুমাখারকে সর্বকালের সেরা ড্রাইভারদের অন্যতম হিসেবে ধরা হয়। আর মিকের কাকা রালফ শুমাখারও ১৯৯৭ থেকে ২০০৭ সালের মধ্যে ৬বার জিতেছেন।

২০১৩ সালে আল্পস পর্বতে স্কি মারাত্মক দুর্ঘটনার পর থেকে মাইকেল শুমাখারকে অবশ্য জনসমক্ষে দেখা যায়নি। তাঁকে সুস্থ করে তোলার জন্য পরিবার সব রকম চেষ্টা করছে বলে জানিয়েছিলেন মিকের মা কোরিন্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michael Schumacher Formula 1 Mick Schumacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE