• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘ওসামা’ বলে তাঁকে ব্যঙ্গ করেছিলেন অস্ট্রেলীয় ক্রিকেটার, আত্মজীবনীতে লিখলেন মইন আলি

Moeen Ali
অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন মইন। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে জাতিবিদ্বেষী মন্তব্য করার অভিযোগে এ বার সরব হলেন ইংল্যান্ড টেস্ট অলরাউন্ডার মইন আলি। ২০১৫-তে অ্যাসেজ সিরিজ চলাকালীন তাঁকে ‘ওসামা’ বলে ডাকা হয়েছিল বলে আত্মজীবনীতে লিখেছেন তিনি।

‘ক্রিকেট মাঠে এতটা মাথাগরম আমার কখনও হয়নি’,—সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ৩১ বছরের মইন আলি। যদিও সৌজন্যের খাতিরেই সেই অস্ট্রেলীয় ক্রিকেটারের নাম সামনে আনেননি তিনি। ইংল্যান্ডের কার্ডিফে প্রথম টেস্টেই এই মন্তব্য তাঁর মনসংযোগ নষ্ট করেছিল এবং এই সব কারণের জন্য অস্ট্রেলিয়া দলকে তিনি ব্যক্তিগত ভাবে ভীষণ অপছন্দ করেন বলে জানিয়েছেন মইন আলি।

মইনের দাবি, কার্ডিফের ওই টেস্ট চলাকালীন তাঁর দিকে এগিয়ে এসে ওই অস্ট্রেলীয় ক্রিকেটার তাঁকে ‘ওসামা’ বলে ডাকেন। সে কথা তিনি জানিয়েছিলেন ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসকে। ট্রেভর আবার তা জানিয়েছিলেন অস্ট্রেলীয় কোচ ডারেন লেম্যানকে। তখন ডাকা হয়েছিল ওই অভিযুক্ত ক্রিকেটারকে। যদিও তখন নিজের দোষ বেমালুম অস্বীকার করে ওই ক্রিকেটার জানিয়েছিলেন, ‘ওসামা’ নয়, তিনি ‘পার্ট টাইমার’ বলে ডেকেছিলেন মইনকে। এই মিথ্যা আজও মেনে নিতে পারেননি মইন। যদিও ২০১৫ অ্যাসেজ সিরিজ জেতায় তাঁর মনঃকষ্ট অনেকটাই কমেছিল বলে আত্মজীবনীতে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: মরুশহরে এশিয়া-সেরার লড়াইয়ে সেই মালিঙ্গাই ভরসা লঙ্কার

অস্ট্রেলিয়া দল নিয়ে এতটাই তিক্ততা মইন আলির যে বল বিকৃতির অভিযোগে তিন অস্ট্রেলীয় ক্রিকেটার স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যাংক্রফটের নির্বাসিত হওয়ার ঘটনাতেও তাঁর কোনও সমবেদনা নেই বলে সাফ জানিয়েছেন মইন আলি। 

আরও পড়ুন: পাক ক্রিকেটাররাই নন, রোহিতের ভাবনায় এখন শুধু এশিয়া কাপ

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন