• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশেষ বুট পায়ে রিহ্যাব নেমারের

Neymar
লড়াই: ব্রাজিলে রিহ্যাবে ব্যস্ত নেমার (জুনিয়র)। ছবি: ইনস্টাগ্রাম

অস্ত্রোপচারের পরে এ বার জিমে গিয়ে ব্যায়াম শুরু করলেন ব্রাজিল অধিনায়ক নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)। জানিয়ে দিলেন বিশ্বকাপের লক্ষ্যে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনি।

ব্রাজিলে অস্ত্রোপচারের পরে রিহ্যাব শুরু হয়েছিল নেমারের। এ বার ইনস্টাগ্রাম-এ জিমে গিয়ে নিজের ব্যায়াম করার ছবি পোস্ট করে এই ব্রাজিলীয় ফুটবলার জানান দিলেন, মাঠে ফেরার জন্য নিজেকে তৈরি করছেন তিনি। যেখানে দেখা গিয়েছে ‘মেডিক্যাল বুট’ পরে পায়ের পেশির শক্তি বাড়াতে ফিজিক্যাল ট্রেনার-এর অধীনে অনুশীলন করছেন প্যারিস সঁা জারমঁা-র এই ফরোয়ার্ড।

ইনস্টাগ্রাম-এ পোস্ট করা ছবিতে আরও দেখা গিয়েছে, নেমার খালি গায়ে মেডিসিন বুট পরে বসে রয়েছেন মেডিসিন বলের উপর। সঙ্গে ট্রেনারের নির্দেশ মতো চলছে নানা রকমের ব্যায়াম। যার মধ্যে দেখা গিয়েছে, শক্ত দড়ির এক প্রান্ত ধরে প্রাণপণে টানছেন তিনি। অপর প্রান্ত রয়েছে ট্রেনারের হাতে। এ ছাড়াও পায়ে ‘ওয়েট ট্রেনিং’-ও করছেন ব্রাজিলের এই নির্ভরযোগ্য ফুটবলার।

গত মাসে ফরাসি লিগের (লিগ ওয়ান) ম্যাচে মার্সেই-এর বিরুদ্ধে পিএসজি-র হয়ে খেলতে নেমে ডান পায়ের কনিষ্ঠার হাড় ভেঙেছিলেন নেমার। তার পরে অস্ত্রোপচার, ফিজিওথেরাপি-সহ রিহ্যাব-এর বিভিন্ন প্রক্রিয়া সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে পোস্ট করে ভক্তদের ওয়াকিবহাল রেখেছেন তিনি। এমনকি অনলাইনে হাসপাতালের অ্যাপয়েন্টমেন্ট, শল্য চিকিৎসকদের ফুটেজও দেন তিনি। গত সপ্তাহেই সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে নেমারের পোস্ট করা ভিডিও ক্লিপিংসে দেখা গিয়েছিল ডাক্তার তাঁর আঘাতপ্রাপ্ত পায়ে আলট্রাসাউন্ড ব্যবহার করার আগে জেল মাখিয়ে দিচ্ছেন।  পায়ের পাতার হাড় ভাঙায় পিএসজি-র হয়ে চারটি ম্যাচে খেলতে পারেননি নেমার। ব্রাজিলের হয়েও সম্প্রতি রাশিয়া ও জার্মানির বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ছিলেন না তিনি। অস্ত্রোপচারের আগে চিকিৎসকরা জানিয়েছেন, তিন মাস মাঠের বাইরে থাকতে হবে নেমার-কে। তবে বিশ্বকাপের আগে ব্রাজিল অধিনায়ক ম্যাচফিট হয়ে যাবেন বলেছেন চিকিৎসকরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন