Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Indonesia open

আশা জাগিয়েও ব্যর্থ, ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে হার পিভি সিন্ধুর

একটা সময় দুর্দান্ত খেলে পরপর তিনটি পয়েন্ট নিয়ে ১১-৮ এ এগিয়ে যায় এই হায়দরাবাদি শাটলার। কিন্তু এরপরই ছন্দপতন। এরপর আর এগোতে পারেননি সিন্ধু।

ফাইনালে অসহায়ে আত্মসমর্পণ পিভি সিন্ধুর। ছবি: পিটিআই।

ফাইনালে অসহায়ে আত্মসমর্পণ পিভি সিন্ধুর। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০১৯ ১৭:৩১
Share: Save:

আবারও ফাইনালে ব্যর্থ পিভি সিন্ধু। ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে কার্যত একমুখী প্রতিযোগিতায় জাপানিজশাটলার আকানে ইয়ামাগুচি কাছে হার স্বীকার করলেন তিনি।

আজ ইন্দোনেশিয়া ওপেনের ফাইনাল শুরু হয়েছিল দুর্দান্ত ভাবে। কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছেড়ে দিতে নারাজ। যার ফলে প্রথম সেটের হাফ টাইমের আগে ৮-৮ স্কোর চলছিল।

এরপর একটা সময় দুর্দান্ত খেলে পরপর তিনটি পয়েন্ট নিয়ে ১১-৮ এ এগিয়ে যায় এই হায়দরাবাদি শাটলার। কিন্তু এরপরই ছন্দপতন। এরপর আর এগোতে পারেননি সিন্ধু। ফলে প্রথম সেটটি মাত্র ২১ মিনিটের মধ্যেই ১৫-২১ পয়েন্টে হেরে যান তিনি।

মনে হয়েছিল দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়াবেন সিন্ধু। কিন্তু দ্বিতীয় সেটেও এমনটা হল না। দ্বিতীয় সেটে ছন্দে ফেরার সুযোগই দেননি আকানে ইয়ামাগুচি। এর জেরে ১৬-২১ পয়েন্টে খড়কুটোর মতো উড়ে যান বিশ্বের পঞ্চম বাছাই ভারতের এই ব্যাডমিন্টন তারকা। দ্বিতীয় সেটটি শেষ হতে সময় লাগে ৩১ মিনিট।

আজ আকানে রীতিমতো শক্তি প্রদর্শন করছিলেন সিন্ধুর বিরুদ্ধে। একাধিক বার সিন্ধুর শরীরে শেষ হয় ইয়ামাগুচির শট। আবার অন্যদিকে একাধিক বার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও তার সদ্ব্যবহার করতে ব্যর্থ হন সিন্ধু। ফলে ঘন্টা খানেকের মধ্যেই শেষ হয়ে যায় খেলা।

আরও পড়ুন: বিশ্বকাপ জয়ের হ্যাংওভার কাটিয়ে অ্যাশেজে মন দিতে মরিয়া ইংল্যান্ড

উল্লেখ্য, এবছর এটাই ছিল পিভি সিন্ধুর প্রথম ফাইনাল। এর আগে দু’বার সেমিফাইনাল থেকেই বিদায় নিয়ে ছিলেন তিনি। এর মধ্যে একটি ছিল ইন্ডিয়া ওপেন ও অপরটি ছিল সিঙ্গাপুর ওপেন। ফলে এবছর এখনও পর্যন্ত খরা চলছে সিন্ধুর পুরস্কার ভাগ্যে।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ক্রেগ ম্যাকমিলান

এই হারের ফলে স্বাভাবিক ভাবে হতাস হলেও পিভি সিন্ধুর পরবর্তী লক্ষ্য এখন জাপান ওপেন। অবশ্যই জাপান ওপেন জিতে নিজের ফর্ম ফেরত আনতে ও পুরস্কারের খরা ঘোচাতে তিনি যে মরিয়া হয়ে উঠবেন তাতে কোনও সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indonesia open PV Sindhu Badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE