অগস্ট মাসের প্রথম দিনেই শুরু হতে চলেছে বিশ্ববিখ্যাত অ্যাশেজ। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে প্রতি বছর হওয়া এই অ্যাশেজ বহু ইতিহাসের সাক্ষী। তাই বিশ্বকাপ জয়ের হ্যাংওভার কাটিয়ে যত শীঘ্র সম্ভব এই সিরিজে মনোনিবেশ করতে মরিয়া ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া পেসার জেমস অ্যান্ডারসন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “আমরা বিশ্বকাপ জেতার হ্যাংওভারেই আটকে থাকতে পারি না। একজন ক্রিকেটার হিসেবে এটা আমাদের কর্তব্য যে, আমাদের এই জেতার মুহূর্তটাকে ধরে রাখা এবং আসন্ন অ্যাশেজে ভাল পারফর্ম করা।”

সঙ্গে তিনি আরও বলেন, “আমরা এটাও অনুভব করেছি যে, অস্ট্রেলিয়া টেস্টে অনেক বেশি শক্তিশালী দল। তাই আমাদের সম্পূর্ণ মনোযোগ করতে হবে।”

আরও পড়ুন: নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ক্রেগ ম্যাকমিলান

উল্লেখ্য, আগামী বুধবার শুরু হবে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড টেস্ট ম্যাচ।  অ্যাশেজের আগে নিজেদের পরখ করে নেওয়ার এটাই শেষ সুযোগ স্টোকসদের সামনে। সেই ম্যাচের আগে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলেই আশাবাদী ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। কাফ মাসলের চোটে ভুগছিলেন তিনি।

আরও পড়ুন: পরিবার নিয়ে বিশ্বকাপে, বোর্ডের নিয়ম ভেঙে শাস্তির মুখে সিনিয়র ভারতীয় ক্রিকেটার

এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি এই ক’দিন বল করে যাব এবং নিজেকে পর্যবেক্ষণের মধ্যে রাখব। যদি সব ঠিক থাকে, তা হলে আমি আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামব। আর তা না হলে আমি আরও পরিশ্রম করে নিজেকে ফিট করে তুলব অ্যাশেজের জন্য।”