আর কোচিং করতে দেখা যাবে না নিউজিল্যান্ডের সফলতম ব্যাটিং কোচ ক্রেগ ম্যাকমিলানকে। নিউজিল্যান্ড দলের তারকা ব্যাটসম্যানদের টানা পাঁচ বছর কোচিং করিয়েছেন একদা নিউজিল্যান্ডেরই মিডল অর্ডারের অন্যতম এই ভরসা।

তাঁর কোচিং কালেই নিউজিল্যান্ড টানা দু’বার ক্রিকেট বিশ্বকাপে রানার্স(২০১৫ ও ২০১৯) হয়েছে। তাই তাঁর চলে যাওয়া নিউজিল্যান্ড ক্রিকেট দলের অন্যতম ক্ষতি বলেই মনে করছেন অনেকে।

অবশ্য চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই ম্যাকমিলান জানিয়ে দিয়েছিলেন, চুক্তি অনুযায়ী তাঁর কোচিংয়ের সময়সীমা শেষ হলেই তিনি কোচিংয়ের দায়িত্ব থেকে সরে আসবেন। তাই ২০১৯ ক্রিকেট বিশকাপই ছিলনিউজিল্যান্ড দলের সদস্য হিসেবে তাঁর শেষ টুর্নামেন্ট।

আরও পড়ুন: পরিবার নিয়ে বিশ্বকাপে, বোর্ডের নিয়ম ভেঙে শাস্তির মুখে সিনিয়র ভারতীয় ক্রিকেটার

শনিবার তিনি এ প্রসঙ্গে নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছেন,‘আমার ব্ল্যাকক্যাপসের ব্যাটিং কোচ হিসেবে সময় শেষ হয়ে গিয়েছে। দীর্ঘ পাঁচ বছর আমি বিভিন্ন খেলোয়াড় ও সহকর্মীদের সঙ্গে কাজ করে খুবই গর্বিত।’

আরও পড়ুন: ইউরোপে ১৮ দিনে পাঁচ সোনা হিমার

নিউজিল্যান্ডের হয়ে একজন ব্যাটসম্যান হিসেবে ম্যাকমিলান ১৯৯৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন। এরপর ২০০৭ সাল পর্যন্ত দীর্ঘ এক দশক ব্যাটসম্যান হিসেবেই নিউজিল্যান্ডের দলকে সেবা করে গেছেন। তিনি তাঁর ব্যাটিং কেরিয়ারে খেলেছেন ৫৫টি টেস্ট, ১৯৭টি ওডিআই এবং আটটি টি-টোয়েন্টি।