Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India

বিশ্বকাপে বাকিদের থেকে এগিয়ে ভারত, কেন বললেন দ্রাবিড়?

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাটিতে এখন সিরিজ খেলছে পাকিস্তান। প্রচুর রান উঠছে ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে।

কোহালিদের জন্য দ্রাবিড়ের পরামর্শ। ছবি: দ্রাবিড়ের ফেসবুক পেজ থেকে।

কোহালিদের জন্য দ্রাবিড়ের পরামর্শ। ছবি: দ্রাবিড়ের ফেসবুক পেজ থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০১৯ ১৯:৪০
Share: Save:

এগিয়ে আসছে বিশ্বকাপ। এ বারের বিশ্বকাপে প্রচুর রান হবে। এমনটাই বলছেন ক্রিকেটবিশেষজ্ঞরা। প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়ও মনে করেন, বিশ্বকাপে প্রচুর রান হবে। এর থেকে বিরাট কোহালিদের বাঁচার উপায়ও জানাচ্ছেন ‘দ্য ওয়াল’।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাটিতে এখন সিরিজ খেলছে পাকিস্তান। ছ’ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তান ইংল্যান্ডের বিশাল ৩৭৩ রান তাড়া করতে নেমে ৫০ ওভারে থামে ৩৬১ রানে। তৃতীয় ম্যাচে পাকিস্তান তোলে ৩৫৮ এবং চতুর্থ ম্যাচে ৩৪০ রান করে। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে পাকিস্তানই একমাত্র দল যারা টানা তিনটি ম্যাচে ৩৪০ বা ৩৪০-এর বেশি রান করে। পাকিস্তানের ব্যাটিং শক্তি যে দারুণ শক্তিশালী, তারই ইঙ্গিত দিচ্ছে এই স্কোরগুলো।

একটি স্পোর্টস চ্যানেলের সঙ্গে কথোপকথনে দ্রাবিড় ভারত অধিনায়ক বিরাট কোহালিকে পরামর্শ দিয়ে বলছেন, ‘‘গত বার ইন্ডিয়া এ টিমের সঙ্গে ইংল্যান্ড সফর করে কিছুটা অভিজ্ঞতা হয়েছে। সেই ধারণা থেকেই বলছি, আসন্ন বিশ্বকাপে প্রচুর রান হবে। বড় স্কোরের ম্যাচে মাঝের ওভারগুলোয় উইকেট নিতে হবে। মাঝের ওভারে উইকেট নেওয়ার মতো বোলার দলে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। আমার ধারণা এদিক থেকে ভারত এগিয়ে।’’

আরও খবর: ব্যাট দিয়ে উইকেট ভেঙে আউট শোয়েব, ভাইরাল সেই আউটের ভিডিয়ো

আরও খবর: ভাগ্য খুলল না পন্থের, ফিট কেদার বিশ্বকাপের আগেই যোগ দিচ্ছেন দলের সঙ্গে

ভারতকে এগিয়ে রাখার কারণ ব্যাখ্যা করে দ্রাবিড় বলছেন, ‘‘বুমরা, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহালরা রয়েছে। আমাদের দলে এমন বোলার রয়েছে, যারা উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। যে দলগুলো মাঝের ওভারে উইকেট নিতে পারবে, হাই স্কোরিং ম্যাচে বিপক্ষকে আটকে রাখা তাদের পক্ষে সহজ হবে।’’

গত কয়েক বছরে ভারতীয় ক্রিকেটের পারফরম্যান্স বেশ ভালই। বছর দুয়েক আগে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হার মেনেছে ভারতীয় দল। দিনকয়েক আগে ঘরোয়া সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজে হার মেনেছেন কোহালিরা। তাতে অবশ্য আশাহত হওয়ার কারণ দেখছেন না দ্রাবিড়। বিশ্বকাপ হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। দলে উইকেট নেওয়ার বোলার থাকার জন্যই মেগা টুর্নামেন্টে ভারতকে এগিয়ে রাখছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India World Cup Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE