Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

‘অফ ফর্মের সচিন-কোহালিরা ফ্ল্যাট উইকেটের জন্য দরবার করেন’

যে মানুষটা স্বয়ং ডন ব্র্যাডম্যানের প্রতিভা নিয়ে প্রশ্ন তোলেন, সে যে সম্প্রতি ভারত-অস্ট্রেলিয়ার পিচ বিতর্ক প্রসঙ্গে সুর চড়াবেন, এটাই স্বাভাবিক। তৃতীয় টেস্টে রাঁচীর পিচ নিয়ে বিস্ফোরক হয়ে উঠলেন প্রাক্তন অস্ট্রেলীয় পেসার রডনি হগ।

ফ্ল্যাট পিচের আবেদন!

ফ্ল্যাট পিচের আবেদন!

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ১৭:২৩
Share: Save:

যে মানুষটা স্বয়ং ডন ব্র্যাডম্যানের প্রতিভা নিয়ে প্রশ্ন তোলেন, সে যে সম্প্রতি ভারত-অস্ট্রেলিয়ার পিচ বিতর্ক প্রসঙ্গে সুর চড়াবেন, এটাই স্বাভাবিক। তৃতীয় টেস্টে রাঁচীর পিচ নিয়ে বিস্ফোরক হয়ে উঠলেন প্রাক্তন অস্ট্রেলীয় পেসার রডনি হগ। বিরাট কোহালি নিজের খারাপ ব্যাটিং ফর্ম থেকে বেরতে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে রাঁচীর পিচকে ফ্ল্যাট করার কথা বলেছেন, এমনই মন্তব্য করে পিচ বিতর্কে ঘি ঢাললেন হগ। এখানেই থেমে থাকলেন না তিনি, বিরাটের এই মানসিকতার সঙ্গে সচিন তেন্ডুলকরের তুলনাও করেছেন। তাঁর মতে, দু-তিনটে ম্যাচে রান না পেলে সচিনও পিচ কিউরেটরকে ঘাস ছেঁটে দেওয়ার নির্দেশ দিতেন।

ব্র্যাডম্যানকে নিয়ে মন্তব্য করেও বিতর্কে পড়েছিলেন রডনি হগ

কোহালি প্রসঙ্গে হগ বলেন, “চলতি সিরিজে কোহালি কত রান করেছে? ০, ১২,১৩,১৩। সে একজন মেগাস্টার। তার এখন ব্যাটিং গড় ১০-র নীচে। ক্রিকেট ইতিহাসে অনেক ব্যাটসম্যান (মাইকেল ক্লার্ক, স্টিভ ওয়ার নাম করে) ৫০-র নীচে ব্যাটিং গড় রেখে কেরিয়ার শেষ করেছে। কোহালি এখন থেকেই সেই যন্ত্রণায় ভুগতে শুরু করেছে।” তিনি আরও যোগ করেন, “টেস্ট শুরুর তিন দিন আগেই রাঁচীতে বসে রয়েছেন কোহালি। সে তার কাছের বন্ধুর কাছে বারবার অনুরোধ করে, আমার ভাল পিচ চাই। ব্যাটিং উইকেট চাই।” সচিন তেন্ডুলকরও এমন আচরণ করতেন বলে অভিযোগ হগ।

আরও পড়ুন- ১৪০ বছরের টেস্ট ইতিহাসের এই রেকর্ডগুলি আপনার জানা আছে?

ফেব্রুয়ারিতে ব্র্যাডম্যানকে নিয়ে হগের মন্তব্যে তোলপাড় হয় ক্রিকেট মহলে। এ বার তার সঙ্গে যুক্ত হল সচিন-কোহালির নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sachin Tendulkar Rodney Hogg MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE