• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অস্ট্রেলিয়ায় যেতে পারেন রোহিত, চোট পরীক্ষা রবিবার

Rohit Sharma
অস্ট্রেলিয়া সফরে দেখা যাবে রোহিতকে? ছবি: সোশ্যাল মিডিয়া

চলতি আইপিএলে চোটের জন্য খেলতে পারছেন না রোহিত শর্মা। শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও দেখা যায়নি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ককে। অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা হয়েছে। সেই দলে রাখা হয়নি রোহিতকে। আর নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে চর্চা হয়েছে প্রবল। সমালোচিত হয়েছেন নির্বাচকরাও। তবে অস্ট্রেলিয়া এখনও যেতে পারেন রোহিত।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের(বিসিসিআই) তরফে এক কর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, “রবিবার রোহিতের ফের চোট পরীক্ষা করা হবে। তার পরে সিদ্ধান্ত নেওয়া হবে অস্ট্রেলিয়া সফরে রোহিত যাবে কিনা।” আইপিএলে খেলার সময়ে হ্যামস্ট্রিংয়ে চোট লাগে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের। হ্যামস্ট্রিংয়ে চোট লাগলে দ্রুত সিঙ্গল নেওয়া বা শট খেলেই রানের জন্য দ্রুত ক্রিজ থেকে বেরনো কঠিন হয়ে যায় সংশ্লিষ্ট ব্যাটসম্যানের জন্য। হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় রোহিতকেও একই সমস্যায় পড়তে হচ্ছে। তাই তিনি মাঠে নামছেন না।

যদিও তাঁর অনুশীলনের ভিডিয়োয় দেখা যাচ্ছে সহজাত ভঙ্গিতে তিনি বল মারছেন নেটে। আর তার পরেই প্রশ্ন উঠতে থাকে কতটা চোট রয়েছে ‘হিটম্যান’-এর। বিসিসিআই-এর তরফে সংশ্লিষ্ট কর্তা জানিয়েছেন, “রোহিতের হ্যামস্ট্রিংয়ের চোট যে অবস্থায় রয়েছে তাতে হাঁটতে বা ব্যাট করতে সমস্যা হওয়ার কথা নয়। অসুবিধা হবে দ্রুত সিঙ্গল নিতে গেলে। রান নেওয়ার সময়ে দ্রুত দৌড়তে গেলে অসুবিধা হতে পারে। সেই পরীক্ষাই করা হবে রবিবার।”

আরও পড়ুন: ইন্ডিয়া বোধহয় আরও ১ ব্যাটসম্যান পেয়ে গিয়েছে, পাড়িকলের প্রশংসায় বললেন ভন

আরও পড়ুন: ১৩ ম্যাচে ১৯ উইকেট, একাই রাজস্থান বোলিংকে বাঁচিয়ে রেখেছেন আর্চার​

ভারতীয় দলের অস্ট্রেলিয়া পৌঁছনোর কথা ১২ নভেম্বর। রোহিত দলের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমানে ওঠেন কিনা, তা পরিষ্কার হয়ে যাবে রবিবারই। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন