দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হিসেবে কাজ শুরু করে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নতুন ভূমিকায় রোমাঞ্চিত তিনি। একইসঙ্গে ফ্র্যাঞ্চাইজির সম্ভাবনা নিয়ে আশাবাদী শোনাল তাঁকে। শুক্রবার দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি তাদের সরকারি টুইটার হ্যান্ডেলে সৌরভের একটি ভিডিয়ো পোস্ট করেছে। তাতে লেখা রয়েছে যে, “দাদা তৈরি। তৈরি আমরাও। আপনারা তৈরি তো?”

দিল্লি ডেয়ারডেভিলস কখনও আইপিএল জিততে পারেনি। নাম পাল্টে দিল্লি ক্যাপিটালস হিসেবে এ বারের আইপিএলে খেলবে তারা। নাম বদলানোর সঙ্গে সঙ্গে সাফল্যও কি আসবে? ভিডিয়োতে প্রশ্নের উত্তরে সৌরভ বলেছেন যে দল নিয়ে এখনই কথা বলার মতো অবস্থায় তিনি নেই। সবে শিবির শুরু হচ্ছে। তাঁর কথায়, “রিকি পন্টিং ও ক্রিকেটারদের সঙ্গে বসব। কথা বলব। দেখব কী করলে আমরা সেরা ফল পাই। তবে সবকিছুই নির্ভর করছে ফর্মের উপর। আমরা অবশ্য দল হিসেব শক্তিশালী। আর ভাল খেলবও।”

আইপিএল সম্পর্কে কতটা জানেন?

দিল্লি ক্যাপিটালস দলে আছেন শিখর ধওয়ন, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, ইশান্ত শর্মা, পৃথ্বী শ, অমিত মিশ্র, কলিন মুনরো, কাগিসো রাবাদা, ট্রেন্ট বোল্ট, ক্রিস মরিস, অক্ষর প্যাটেল, হনুমা বিহারী, জয়ন্ত যাদবের মতো পরিচিত নাম। দিল্লি ক্যাপিটালসের কোচ হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের চার নম্বরে ধোনিকে দেখতে চান কুম্বলে​

আরও পড়ুন: রক্তে ভেসে যাচ্ছেন মানুষ, ভয়াবহ অভিজ্ঞতা: খালেদ মাসুদ

পরে মাঠে পন্টিংয়ের সঙ্গে দিল্লি ক্যাপিটালসের জার্সিতেও দেখা গেল সৌরভকে। সৌরভের কাঁধে দেখা গেল পন্টিংয়ের হাত। এর আগে আইপিএলের প্রথম মরসুমে সৌরভের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন পন্টিং। সৌরভ ও পন্টিংয়ের জুটি দিল্লিকে সাফল্য এনে দিতে পারে কিনা, এখন সেদিকেই তাকিয়ে ক্রিকেট মহল।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)