Sunil Gavaskar is also unhappy with Chahal's no-ball dgtl - Anandabazar
  • সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাহালের নো-বলের সমালোচনায় গাওস্কর

Chahal-Gavaskar

Advertisement

যুজবেন্দ্র চাহালের নো-বল করার নিন্দা করলেন সুনীল গাওস্কর। পর পর তিন ম্যাচে আধিপত্ত নিয়ে জয়ের পর চতুর্থ ওয়ান ডে-তে হারতে হয়েছে ভারতকে। এই হারের পিছনে যেমন প্রকৃতির কিছুটা অবদান রয়েছে তেমনই ভূমিকা রয়েছে ডেভিড মিলারকে দু’বার আউট করার সুযোগ পেয়েও তা হাতছাড়া করা। আর সেটা হয়েছে যুজবেন্দ্র চাহালের ওভারে। একই ওভারে দু’বার। প্রথমে ক্যাচ মিস তার পর নো-বলে বোল্ড। আর সেই সময় ৭ রানে ব্যাট করছিলেন মিলার।

শনিবার ওয়ান্ডারার্সে বৃষ্টির জন্য ডিএলএস মেথডে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। আর ভারতের সেই হারের জন্য আঙুল উঠছে চাহালের ওই ওভারের দিকেই। ম্যাচের পরে এই নিয়ে মুখ খুলেছিলেন অধিনায়ক বিরাট কোহালি থেকে শিখর ধবন। এ বার যুজবেন্দ্র চাহালের নো-বলের দিকে আঙুল তুললেন গাওস্কর। তিনি বলেন, ‘‘এই ঘটনায় খুব পরিষ্কার এখানে পেশাদারিত্বের কিছুটা অভাব ছিল। ৩-০তে এগিয়ে থাকার জন্য কিছুটা গাছাড়া ভাবও ছিল। যার সুয়োগ পুরোপুরি তুলে নিল দক্ষিণ আফ্রিকা। ওরা খুব ভাল ব্যাট করেছে।’’

গাওস্করের মতে, আধুনিক ক্রিকেটে কারও নো-বল করাটা উচিতই না। বলেন, ‘‘আধুনিক ক্রিকেটে সব রকম টেকনোলজি থাকতে কারও নো-বল করা ঠিক নয়। ফাস্ট বোলাররা কখনও কখনও ওভার স্টেপ করতে পারে। তবুও করা উচিত নয়। কারণ, ওরা অনেক মাপঝোক নিয়ে বল করতে নামে। কোথা তেকে দৌঁড় শুরু করবে জানা থাকে। তা হলে কেন নো-বল হবে।’’ প্রশ্ন তুলে দিলেন গাওস্কর। ম্যাচের পর বিরাট কোহালিও বলেছিলেন, এবি ডে ভিলিয়ার্স আউট হওয়ার পর ভেবেছিলেন ম্যাচ তাঁদের দখলে চলে এসেছে। কিন্তু মিলার দু’বার বেঁচে যাওয়াটাই হারের কারণ হয়ে দাঁড়াল। 

আরও পড়ুন
কেন তিনি ডিআরএস বিশেষজ্ঞ, বুঝিয়ে দিলেন ধোনি

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন