Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ক্লে রাজার এক ডজনে উচ্ছ্বসিত উডসরাও

মার্গারেট কোর্টের ১১টি অস্ট্রেলিয়ান ওপেন জয়ের রেকর্ড ভেঙে আবেগে ভাসেন নাদালও।

ছবি: এএফপি।

ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০১৯ ০৪:৪১
Share: Save:

রাফায়েল নাদালের ঐতিহাসিক জয়ের পরে অভিনন্দনের জোয়ার সোশ্যাল মিডিয়ায়। কিংবদন্তি গল্‌ফ তারকা টাইগার উডস বলেন, ‘‘ক্লে কোর্টের রাজা কারও সঙ্গে সম্পদ ভাগ করতে চায় না। অভিনন্দন ১২ নম্বর ফরাসি ওপেন জয়ের জন্য’’ নাদালকে অভিনন্দন জানায় রিয়াল মাদ্রিদ ক্লাব, সুইস টেনিস তারকা স্ট্যান ওয়ারিঙ্কা-সব টেনিস বিশ্বের তারকারা।

মার্গারেট কোর্টের ১১টি অস্ট্রেলিয়ান ওপেন জয়ের রেকর্ড ভেঙে আবেগে ভাসেন নাদালও। রবিবার ১২ নম্বর ফরাসি ওপেন খেতাব জিতে নাদাল অনন্য নজির গড়লেন। টেনিসের ইতিহাসে একই গ্র্যান্ড স্ল্যাম সর্বাধিক জেতার রেকর্ড। ৩৩ বছর বয়সি স্প্যানিশ মহাতারকা এই জয়ের সঙ্গে ফরাসি ওপেনে তাঁর জয়-হারের পরিসংখ্যানও নিয়ে গেলেন ৯৩-২। জেতার পরে কিংবদন্তি রড লেভারের হাত থেকে ট্রফি নেন নাদাল। প্রতিপক্ষের প্রশংসা করে বলেন, ‘‘তোমায় ধন্যবাদ জানাতে চাই দমিনিক। ভবিষ্যতে ফরাসি ওপেন জেতার সব সম্ভাবনা রয়েছে তোমার।’’ তিনি আরও যোগ করেন, ‘‘এখানে আরও এক বার ট্রফি জয় স্বপ্নের মতো লাগছে। অসাধারণ একটা মুহূর্ত। যখন প্রথম বার ২০০৫ সালে এখানে খেলতে নেমেছিলাম, ভাবিনি ২০১৯ পর্যন্ত এ ভাবে খেলে যেতে পারব। তাই এই জয় আমার কাছে বিশেষ।’’ নাদালের ফাইনালের প্রতিপক্ষ থিম বলেন, ‘‘সর্বস্ব উজাড় করে চেষ্টা করেছি। রাফা তুমি অসাধারণ চ্যাম্পিয়ন। টেনিসের কিংবদন্তি।’’

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Rafael Nadal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE