• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রুটকে ফেরানোর এই ক্যাচ কি ওয়ার্নারের কেরিয়ারের সেরা?

Warner
রুটের ক্যাচ নিচ্ছেন ওয়ার্নার। ছবি: রয়টার্স।

Advertisement

টেস্ট কেরিয়ারে প্রায় ৬০টি ক্যাচ নিয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। চলতি অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে হেডিংলেতে ৫টি ক্যাচ নিয়েছেন তিনি। তবে যে ক্যাচে জো রুটকে ফেরালেন, তা মনে হয় তাঁর কেরিয়ারের অন্যতম সেরা ক্যাচগুলির মধ্যে একটি হয়ে থাকবে।

ওয়ার্নার প্রথম স্লিপে দাঁড়িয়েছিলেন। ইংল্যান্ডের ক্যাপ্টেন জো রুটকে বল করছিলেন নাথান লিয়ঁ। ৭৮ নম্বর ওভারের তৃতীয় বলটি জো রুটের ব্যাটে লেগে প্যাড ছুঁয়ে যায়। বলের গতিপথ দু’বার পরিবর্তন হওয়ায় বলটি ধরতে পারেননি অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন, উইকেটকিপার টিম পেন।

সাধারণত উইকেট কিপারকে বল বিট করে বেরিয়ে গেলে সেই বল আর কারও হাতে যাওয়া মুশকিল। কিন্তু অভিজ্ঞ ওয়ার্নার এতটাই সতর্ক ছিলেন যে পেন মিস করলেও তিনি সময় মতো বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েন। দুই হাতে তালুবন্দি করেন বলটি। আউট করেন জো রুটকে।

আরও পড়ুন : ১ টাকা খরচেই বাড়িতে বসে সুগার, হিমোগ্লোবিন টেস্ট, যন্ত্র আবিষ্কার খড়গপুর আইআইটি-র

আরও পড়ুন : ‘মেরে খাবো মে যো আয়ে’র ভিডিয়ো টুইট করলেন অমিতাভ, কেন জানেন?

আগের দিন ৭৫ রান করেন নট আউট ছিলেন জো রুট। চতুর্থ দিনে মাত্র ২ রান যোগ করেই ফিরে যেতে হয় তাঁকে। ওয়ার্নারের এই ক্যাচের ভিডিয়ো টুইট করেছে ইংল্যান্ড ক্রিকেট। ইতিমধ্যেই ভিডিয়োটি ২ লক্ষ ১৩ হাজারের বেশি বার দেখা হয়েছে। ওয়ার্নারের এই ক্যাচের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটপ্রেমীরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন