Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

অস্ট্রেলিয়ায় তিন টেস্টে নেই বিরাট

আজ, মঙ্গলবার, আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরে বুধবারই অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছে ভারতীয় দল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ০৬:৪৫
Share: Save:

টেস্ট ক্রিকেটের ভক্তদের জন্য দুঃসংবাদ। অস্ট্রেলিয়ায় আসন্ন সফরে বিরাট কোহালিকে দেখা যাবে শুধু প্রথম টেস্টে খেলতে। বাবা হচ্ছেন, তাই স্ত্রী অনুষ্কার পাশে থাকবেন বলে তিনটি টেস্ট থেকে ছুটি চেয়েছেন ভারত অধিনায়ক। ভারতীয় ক্রিকেট বোর্ড সেই ছুটি মঞ্জুরও করে দিয়েছে। শেষ তিনটি টেস্টে অজিঙ্ক রাহানে নেতৃত্ব দেবেন দলকে। হ্যামস্ট্রিংয়ের চোটে কাবু রোহিত শর্মাকে যোগ করা হয়েছে টেস্টের দলের সঙ্গে। ইরফান পাঠানের মতো কেউ কেউ দাবি তুলেছেন, রাহানে নয়, বিরাটের অনুপস্থিতিতে রোহিতকেই অধিনায়ক করা হোক অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে।

বাংলার ঋদ্ধিমান সাহার চোট কতটা গুরুতর, তা পর্যবেক্ষণ করা হচ্ছে। ঋদ্ধি অস্ট্রেলিয়ায় যেতে পারবেন কি না, তা নিয়ে দ্রুতই সিদ্ধান্ত নেবে বোর্ড। তবে কলকাতা নাইট রাইডার্সের বিস্ময় স্পিনার সি বরুণ ছিটকে গেলেন কাঁধের চোটের জন্য। তাঁর জায়গায় দলে এসেছেন ইয়র্কার বিশেষজ্ঞ টি নটরাজন। ওয়ান ডে দলে কে এল রাহুলের সঙ্গে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে যোগ করা হয়েছে সঞ্জু স্যামসনকে। অর্থাৎ, ঋষভ পন্থ সাদা বলের ক্রিকেট থেকে আপাতত বাদই থাকলেন। চোটের জন্য প্রথমে বাইরে থাকা ইশান্ত শর্মা খেলতে পারবেন টেস্টে।

আজ, মঙ্গলবার, আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরে বুধবারই অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছে ভারতীয় দল। কোহালি দলের সঙ্গে যাচ্ছেন কারণ টি-টোয়েন্টি এবং ওয়ান ডে-র পুরো সিরিজটাই তিনি খেলবেন। নতুন বছরের আশেপাশেই তাঁদের প্রথম সন্তান ভূমিষ্ঠ হবে বলে কোহালি এবং অনুষ্কা আশা করছেন। অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট হবে ১৭-২১ ডিসেম্বর। এটাই বিদেশের মাটিতে ভারতের প্রথম দিনরাতের টেস্ট। এই টেস্ট খেলেই সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ফিরে আসবেন কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Australia India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE