Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Indian Cricket Team

গোটা ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই দেখা যাবে তো কোহালিকে? জল্পনা তুঙ্গে

আগেই খবর প্রকাশিত হয়েছিল, ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজেই নিজেকে সরিয়ে নিয়েছেন ধোনি। আসল ঘটনা প্রকাশ্যে আসতে পারে শুক্রবার।

গেলের দেশে তিনটি ফরম্যাটেই কি দেখা যাবে কোহালিকে। ছবি: এএফপি।

গেলের দেশে তিনটি ফরম্যাটেই কি দেখা যাবে কোহালিকে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৯ ১৫:০৭
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য শুক্রবার দল নির্বাচনে বসছেন নির্বাচকরা।মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ জানা যাবে কালই। গত কয়েকদিন ধরেই ভারতের বিশ্বজয়ী অধিনায়ককে নিয়ে কম কালি খরচ হয়নি। আগেই খবর প্রকাশিত হয়েছিল, ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজেই নিজেকে সরিয়ে নিয়েছেন ধোনি। আসল ঘটনা প্রকাশ্যে আসতে পারে শুক্রবার।

ভারতের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পরে অনেকের প্রতিক্রিয়া জানা গেলেও ধোনি একটি শব্দও খরচ করেননি। তিনি কী করবেন, তা জানা নেই কারোর। কেউ বলছেন, ধোনিকে নিয়ে অন্য চিন্তাভাবনা রয়েছে। তাঁকে দলের মেন্টর হিসেবে ব্যবহার করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

ধোনিকে নিয়ে প্রাক্তন মুখ্য নির্বাচক কিরণ মোরে বলেন, ‘‘ক্রিকেটারদের মধ্যে অনিশ্চয়তা তৈরি করা ঠিক নয়। ধোনির মতো ক্রিকেটারের সঙ্গে কথা বলাটা খুবই জরুরি। ওর ভবিষ্যৎ পরিকল্পনাটা জানা দরকার। ধোনির সিদ্ধান্তকে অবশ্যই সম্মান জানানো উচিত। দল ওর কাছ থেকে কী চাইছে, সেটাও ওকে জানানো দরকার।’’ ধোনিকে নিয়ে সিদ্ধান্তের দিকে যেমন চোখ থাকবে গোটা দোশের, তেমনি বিরাট কোহালির দিকেও নজর থাকবে দেশের ক্রিকেটভক্তদের। ক্রিস গেলের দেশে কি কোহালিকে তিনটি ফরম্যাটেই খেলতে দেখা যাবে? তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। শুক্রবারের দল নির্বাচন সভায় কোহালিকে নিয়ে জট কেটে যাবে।

বিশ্বকাপ চলাকালীন খবর প্রকাশ্যে এসেছিল, গোটা ক্যারিবিয়ান সফরেই বিশ্রাম দেওয়া হবে কোহালি ও যশপ্রীত বুমরাকে। ভারতের অস্ট্রেলিয়া সফর থেকে বিশ্রাম পাননি কোহালি। একনাগাড়ে খেলেই যাচ্ছেন। তাই, ভারত অধিনায়ককে বিশ্রাম দেওয়ার কথা ভেবেছিল বোর্ড।

আরও পড়ুন: জুনিয়র বিশ্বকাপে র‍্যাপিড ফায়ার পিস্তলে সোনা জিতলেন অনীশ

আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়ালেন ইনজি

বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার হিসাবে ধরা হচ্ছিল ভারতকে। কিন্তু, সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত। তাই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়া শুরু করতে চান কোহালি। সামনে থেকে দাঁড়িয়ে দলকে নেতৃত্ব দিতে চান তিনি। নির্বাচকরা এই ব্যাপারে সিলমোহর দেবেন। ৩ অগস্ট থেকে শুরু হচ্ছে ভারতের ক্যারিবিয়ান সফর। এই সফরে ভারত তিনটি টি টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দু’টি টেস্টম্যাচ খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE