আইএসএসএফ জুনিয়র বিশ্বকাপে  ফের সোনা ভারতের ঝুলিতে। হরিয়ানার অনীশ ভানওয়ালা ২৫ মিটার রাইফেল বিভাগে জিতলেন সোনা।

টুর্নামেন্টের চতুর্থ দিনে অনীশ কোয়ালিফায়ার রাউন্ডে ৫৮৪ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে শেষ করেন। এরপর ফাইনালে নিজের লিডকে হাতছাড়া হতে দেয়নি কমনওয়েলথ গেমসে কনিষ্ঠতম ভারতীয় হিসাবে সোনা জেতা এই তরুণ। ফাইনালে ২৯ পয়েন্ট নিয়ে অনীশ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশিয়ার ইগর ইস্মাকভকে খুব সহজেই পিছনে ফেলে দেন। ইস্মাকভ শেষ করেন ২৩ পয়েন্টে।

১৬ বছর বয়সী অনীশ ইতিমধ্যেই বছরের শুরুতে প্রথমবার সিনিয়র টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছিলেন। গতবছর সিডনিতেও একই বিভাগে সোনা জিতেছিলেন অনীশ। ফাইনালে ওঠা বাকি দুই ভারতীয় আদর্শ সিংহ ও আগ্নিয়া কৌশিক যথাক্রমে চতুর্থ ও ষষ্ঠ স্থানে শেষ করেন।

আরও পড়ুন:নতুন সিন্ধু গড়তে বিদেশ সফরে কাটছাঁট গোপীর

আরও পড়ুন: শতবর্ষের মঞ্চে ইস্টবেঙ্গল আনবে সব অধিনায়ককে

দলগতভাবে আগ্নিয়া কৌশিক, রাজকুমার সিংহ সান্ধু ও উদয়বীর সিন্ধু মোট ১৭০৯ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ মেডেল জেতেন। এইদিন ভারতের ঝুলিতে আরও দুটি মেডেল আসে। ১০ মিটার এয়ার রাইফেল মিক্সড জুনিয়র টিম বিভাগে শ্রেয়া আগরওয়াল এবং যশ বর্ধন সিলভার মেডেল জেতেন। অপরদিকে, মেহুলি ঘোষ ও হৃদয় হাজারিকার জুটি আমেরিকান দলকে পিছনে ফেলে ব্রোঞ্জ সুনিশ্চিত করে।

ভারত এখনও অবধি আইএসএসএফ জুনিয়র বিশ্বকাপে আটটি সোনা, আটটি সিলভার ও চারটি ব্রোঞ্জ সহ ২০ টি মেডেল জিতে টেবিলের শীর্ষে আছে।