২০০৫ সালে আর্সেনালে খেলার সময় মনে করা হয়েছিল, তিনিই হয়তো ভবিষ্যতের তারকা। যদিও সেই আশা পূরণ হয়নি। মেক্সিকান স্ট্রাইকার কার্লোস ভেলা ধীরে ধীরে হারিয়ে গিয়েছেন ফুটবলের কুলিন দুনিয়া থেকে। মেক্সিকোর হয়ে ৭২ ম্যাচে ১৯ গোল করা ভেলা এখন খেলেন ‘মেজর লিগ সকারে’। বৃহস্পতিবার মেজর লিগে মুখোমুখি হয়েছিল তাঁর দল লস অ্যাঞ্জেলস এফসি ও সান জস আর্থকোয়েক। ৪-০ গোলে জয় লাভ করে লস অ্যাঞ্জেলস। সেই ম্যাচে দু’টি গোল করা কার্লোস ভেলার দ্বিতীয় গোলটি ভাইরাল হয় নেট-দুনিয়ায়।

খেলার যখন ৪১ মিনিট বয়স তখন এই অদ্ভুত গোল করেন ভেলা। লস অ্যাঞ্জেলস তখন ২-০ গোলে এগিয়ে। ছয় মিনিটে উরুগুয়ের দিয়েগো রসি ও ১৭ মিনিটে ভেলার পেনাল্টি থেকে করা গোলে এগিয়ে ছিল তারা। সেই ব্যবধান আরও বাড়ান অধিনায়ক ভেলা। একক দক্ষতায় করা গোলে মন জয় করে নেন তিনি। মাঝমাঠ থেকে বল নিয়ে একের পর এক খেলোয়াড়কে টপকে তিনি পৌঁছে যান গোলের সামনে এবং গোললাইনে দাঁড়িয়ে থাকা ডিফেন্ডারকে উল্টো দিকে ফেলে গোল করে দেন তিনি। সেই ভিডিয়ো টুইটারে পোস্ট করে ‘অবিশ্বাস্য’ আখ্যা দিয়েছে মেজর লিগ সকার।

 

আরও পড়ুন: গোল করছেন, ম্যাচও জেতাচ্ছেন, অথচ বাগানের এই স্পেনীয় স্ট্রাইকারের আসল নামই জানেন না অনেকে!

আরও পড়ুন: মেসির জন্যই এত ভাল খেলেন, স্বীকার করলেন রোনাল্ডো​

কফিনে শেষ পেরেকটা পোঁতেন জস পেরেজ। লস অ্যাঞ্জেলস ২৬ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগের শীর্ষে। তাদের করা ৭১টি গোলের মধ্যে ২৬টিই করেছেন অধিনায়ক ভেলা।