Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yogeshwar Dutt's borneze will not upgraded

যোগেশ্বরে অলিম্পিক্স ব্রোঞ্জ পরিবর্তন হয়ে সোনা হচ্ছে না

প্রথমে শোনা গিয়েছিল লন্ডন অলিম্পিক্সে ৬০কেজি ফ্রি স্টাইল কুস্তিতে যোগেশ্বরের ব্রোঞ্জ রুপো হয়ে যাবে। কারণ, রুপো জয়ী রাশিয়ার বেসিক কুদুখোভ ডোপ পরীক্ষায় ধরা পড়ায় তাঁর রুপো কেড়ে নেওয়া হবে সেটা পেয়ে যাবে যোগেশ্বর।

যোগেশ্বর দত্ত। ছবি: পিটিআই।

যোগেশ্বর দত্ত। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৬ ২২:৫৪
Share: Save:

প্রথমে শোনা গিয়েছিল লন্ডন অলিম্পিক্সে ৬০কেজি ফ্রি স্টাইল কুস্তিতে যোগেশ্বরের ব্রোঞ্জ রুপো হয়ে যাবে। কারণ, রুপো জয়ী রাশিয়ার বেসিক কুদুখোভ ডোপ পরীক্ষায় ধরা পড়ায় তাঁর রুপো কেড়ে নেওয়া হবে সেটা পেয়ে যাবে যোগেশ্বর। সে বার ব্রোঞ্জ পেয়েছিলেন তিনি। যদিও রৌপ্য পদকজয়ী বেসিক ২০১৩ সালেই গাড়ি দূর্ঘটনায় প্রয়াত হয়েছেন। এর সেটা আবার অন্য মাত্র নেয়। এ বার সামনে আসে সোনা জয়ী টগরুল আসগারোভের কথা। জানা যায় সেও একই সমস্যার জন্য হারাতে চলেছেন তাঁর পদক। যে কারণে রুপো নয় ২০১২ অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক পেতে চলেছেন যোগেশ্বর।

কিন্তু এই খবরটি যে পুরোপুরি ভ্রান্ত ছিল সেটা পরিষ্কার জানিয়ে দিল ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশন। ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়, ‘‘টংরুল কখনওই অ্যান্টি ডোপিং এজেন্সির নিয়ম ভাঙেনি। তাই সোনা ওরই থাকছে।’’ যদিও যোগেশ্বর এখনও রুপোর পদকও পাননি। যদিও সেই রুপোজয়ী সেই কুস্তিগির এখনও বেঁচে নেই তাই যোগেশ্বর নিজেই তাঁর পদক নিতে অস্বীকার করেছিলেন। তাঁর মতে, এই পদক তাঁর স্মৃতি হিসেবে তাঁর পরিবারের কাছেই থাকা উচিত।

আরও খবর

মানবিক কারণে রুপো চান না যোগেশ্বর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogeshwar Dutt Wrestling London Olympics 2012
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE