• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিগ ব্যাশে খেলতে পারেন যুবরাজ

yuvi
চর্চায়: ফের বাইশ গজে দেখা যেতে পারে যুবরাজকে। ফাইল চিত্র

যুবরাজ সিংহকে আবার বাইশ গজে দেখার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। এবং, সেটা ভারতের মাটিতে নয়। ডন ব্র্যাডম্যানের দেশে। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবর, সে দেশের বোর্ড চেষ্টা করছে যুবরাজকে বিগ ব্যাশ লিগে একটা দল খুঁজে দিতে।

এমনিতে ভারতীয় ক্রিকেটারদের বিদেশের টি-টোয়েন্টি লিগে খেলতে দেখা যায় না। কারণ, ভারতীয় ক্রিকেট বোর্ড দেশের পুরুষ ক্রিকেটারদের বিদেশের লিগে খেলার অনুমতি দেয় না। একমাত্র ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেই ভারতীয় বোর্ড ‘নো অবজেকশন সার্টিফিকেট’ দেয় সংশ্লিষ্ট ক্রিকেটারকে। যুবরাজ আগেই অবসর নিয়ে ফেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। যে কারণে মনে করা হচ্ছে, অস্ট্রেলিয়ার মাটিতে বিবিএল খেলতে দেখা যেতেই পারেএই বাঁ-হাতি ব্যাটসম্যানকে।

বিবিএলে এখনও পর্যন্ত কোনও ভারতীয় ক্রিকেটার খেলেননি। যদিও মেয়েদের (ডব্লিউবিবিএল) লিগে হরমনপ্রীত কৌররা এখন খেলছেন। আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএল থেকে অবসর নেওয়ার পরে যুবরাজ বর্তমানে ‘ফ্রি প্লেয়ার’। কানাডার টি-টোয়েন্টি লিগে খেলার জন্য গত বছর ভারতীয় বোর্ডের থেকে ‘এনওসি’ পেয়ে গিয়েছিলেন তিনি। যার ফলে বোর্ডের দিক থেকে যুবরাজের কোনও সমস্যা হওয়ার কথা নয়। যুবরাজের ম্যানেজার, জেসন ওয়ার্ন স্বীকার করেছেন, এ রকম একটা সম্ভাবনা তৈরি হয়েছে। তিনি বলেছেন, ‘‘আমরা অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালাচ্ছি যুবরাজকে একটা দল খুঁজে দেওয়ার জন্য।’’ শেষ পর্যন্ত কী হয়, সেটাই দেখার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন