Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Abhimanyu Easwaran: ঈশ্বরনের সুযোগ টেস্ট দলে, জয় চান শিখর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ জুলাই ২০২১ ০৮:২২
নজরে: ডারহামে ফিরে শিবিরে যোগ দিলেন ঈশ্বরন। টুইটার

নজরে: ডারহামে ফিরে শিবিরে যোগ দিলেন ঈশ্বরন। টুইটার

অভূতপূর্ব সুযোগ চলে এল অভিমন্যু ঈশ্বরনের সামনে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ভারতের মূল দলে নেওয়া হল বাংলার ওপেনারকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ অগস্ট থেকে শুরু টেস্ট সিরিজ। কিন্তু তার আগে চোট পেয়ে ছিটকে যান শুভমন গিল, ওয়াশিংটন সুন্দর ও আবেশ খান। তাঁদের পরিবর্তে টেস্ট দলে যোগ করা হল ঈশ্বরন, পৃথ্বী শ ও সূর্যকুমার যাদবকে। সূর্যরা সিরিজ শেষ করেই উড়ে যাবেন ইংল্যান্ডের পথে।

সোমবার ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ-এর বিবৃতি, ‘‘পৃথ্বী শ ও সূর্যকুমার যাদবকে যোগ করা হল ইংল্যান্ড সফরের টেস্ট দলে। শুভমন গিল ও ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে তাঁদের নেওয়া হয়েছে। ওয়াশিংটনের আঙুলে চোট লেগেছে। যা সারতে সময় লাগবে।’’

Advertisement

এ দিকে আজ, মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামছে ভারত। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করার লক্ষ্য অধিনায়ক শিখর ধওয়নের। দ্বিতীয় ম্যাচে তাই পরিবর্তন হয়তো দেখা যাবে না ভারতীয় দলে।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আরও একটি সুযোগ পাচ্ছেন সঞ্জু স্যামসন। প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নেমে উইকেটে থিতু হয়েও বড় ইনিংস তৈরি করতে পারেননি। পরপর সুযোগ পেলেও তার সদ্ব্যবহার করতে পারছেন না সঞ্জু। তাঁকে আগে নামিয়ে পিছিয়ে দেওয়া হয়েছে ঈশান কিশানের ব্যাটিং অর্ডারও। মঙ্গলবার এই সুযোগ কাজে লাগাতে হবে সঞ্জুকে।

অধিনায়ক ধওয়ন যদিও দল নিয়ে আত্মবিশ্বাসী। তিনি বলেছেন, ‘‘প্রত্যেকে নিজের সেরাটা দিয়েছে প্রথম ম্যাচে। এ ভাবেই দাপটের সঙ্গে ম্যাচ জিততে চেয়েছি। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করাই লক্ষ্য দলের।’’ প্রতিপক্ষ অধিনায়ক দাসুন শনাকা আবার সিরিজ হাতছাড়া হতে দিতে চান না। তিনি জিততে মরিয়া। বলেছেন, ‘‘বোলাররা নিজেদের কাজ করেছে। ব্যাটসম্যানদের কাছ থেকে আরও দায়িত্বশীল ইনিংস আশা করেছিলাম। দ্বিতীয় টি-টোয়েন্টিতে একই ভুল করলে চলবে না। ওয়ান ডে-র মতো এই সিরিজও হাতছাড়া হতে দিতে চাই না। শুরু থেকেই বিপক্ষের উপরে চাপ সৃষ্টি করতে হবে।’’ প্রথম ম্যাচের সেরা সূর্যকুমার যাদবও বলেছেন, ‘‘টি-টোয়েন্টি ফর্ম্যাটে শ্রীলঙ্কা খারাপ দল নয়। ওরাও যথেষ্ট লড়াই করেছে। তবে আমরা মাঝের ওভারগুলোয় নিজেদের মাথা ঠান্ডা রাখতে পেরেছি। ম্যাচ জিততে হলে এ ধরনের মনোভাব রাখতে হবে।’’ যোগ করেছেন, ‘‘দ্বিতীয় ম্যাচেও আশা করি, একই ছন্দ বজার
রাখব আমরা।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কিছু শূন্যস্থান পূরণ করার লক্ষ্যেই শ্রীলঙ্কায় পাঠানো হয়েছিল তরুণ ভারতীয় দলকে। এই সফরের পারফরম্যান্স অনুযায়ী নজর কেড়েছেন সূর্যকুমার।

আরও পড়ুন

Advertisement