Advertisement
১১ মে ২০২৪
England

ভারত সফরে এসে রুটদের শিবিরে শুরু হয়েছিল অশান্তি, জানা গেল এতদিন পরে

প্রথম টেস্ট খেলার পর দল থেকে বাদ পড়াটা একেবারেই মেনে নিতে পারেননি ইংরেজ স্পিনার ডম বেস।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ২১:৫৩
Share: Save:

ইংল্যান্ড দল যখন ভারত সফরে এসেছিল, তখন তাদের দলে কী পরিমাণ অশান্তি ছড়িয়েছিল, তার আঁচ পাওয়া গেল এতদিন পর। মুখ খুললেন ইংরেজ স্পিনার ডম বেস। প্রথম টেস্ট খেলার পর দল থেকে বাদ পড়াটা একেবারেই মেনে নিতে পারেননি তিনি। সরাসরি এই নিয়ে প্রশ্ন করেছিলেন অধিনায়ক জো রুট এবং কোচ ক্রিস সিলভারউডকে।

প্রথম টেস্টে প্রথম ইনিংসে বেসই ছিলেন ইংল্যান্ডের সফলতম বোলার। ৪ উইকেট নিয়েছিলেন। তাঁর ৪ শিকার ছিলেন বিরাট কোহলী, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রহাণে এবং ঋষভ পন্থ। সেই ম্যাচ ইংল্যান্ড জিতলেও দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নেওয়ায় পরের টেস্টে আর জায়গা হয়নি তাঁর। খেলানো হয় মইন আলিকে। এতেই অত্যন্ত হতাশ হয়েছিলেন বেস। ভারতের বিরুদ্ধে সিরিজের ঠিক আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ১২টি উইকেট নিয়েছিলেন তিনি।

এতদিন পরে বেস জানিয়েছেন, ‘‘আমার ব্যাপারটা যে ভাবে দেখা হয়েছিল এবং তার জন্য আমার কতটা খারাপ লেগেছিল, জানিয়ে দিয়েছিলাম। প্রথম টেস্টের প্রথম ইনিংস পর্যন্ত দিব্যি ছিলাম। কিন্তু তারপরেই আর কোনও কিছুই ঠিক হয়নি। রুট, সিলভারউড দুজনেই বলেছিল আমাকে বাদ দেওয়া কতটা কঠিন ছিল। কিন্তু খুব খারাপ লেগেছিল।’’

বেসকে এরপর চতুর্থ টেস্টে দলে ফেরানো হয়। সেই টেস্টে ইনিংসে হারে ইংল্যান্ড। বেস ৭১ রান দিয়ে কোনও উইকেট পাননি। তবে দলে ফেরায় মাথা ঠান্ডা হয়েছিল তাঁর। বলেন, ‘‘গোটা দল আমার পাশে ছিল। আমাকে বুঝিয়েছিল কোথায় কোথায় উন্নতি করতে হবে। বুঝেছিলাম, ভবিষ্যতের কথা ভেবে আমাকে এটা মানতেই হবে। তখন আর অসুবিধে হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India England Dom Bess
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE