Advertisement
২৫ জুন ২০২৪
ইংলিশ প্রিমিয়ার লিগে এক ম্যাঞ্চেস্টার দৌড়চ্ছে, ধুঁকছে আর এক ম্যাঞ্চেস্টার

চেলসির ডার্বি জয়ে নায়ক মোরাতা

স্পেন তারকা ছন্দে ছিলেন না গত কয়েকটি ম্যাচে। প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন ম্যান ইউনাইটেডের বিরুদ্ধে ডার্বিতে। তাঁর গোলেই ৫৫ মিনিটে এগিয়ে যায় চেলসি। শেষ পর্যন্ত ১-০ জেতে।

ম্যান ইউনাইটেডের বিরুদ্ধে গোল করে মোরাতা। ছবি: রয়টার্স

ম্যান ইউনাইটেডের বিরুদ্ধে গোল করে মোরাতা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৭ ০৪:৫৭
Share: Save:

প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম চেলসি ডার্বিকে কেন্দ্র করে যখন উত্তপ্ত আবহ, তখনই সেরা চমক দিলেন রোমান আব্রামোভিচ। নৈশভোজে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার জোসে মোরিনহো-কে নিমন্ত্রণ করলেন চেলসি কর্ণধার! স্ট্যামফোর্ড ব্রিজে ডার্বি শেষ হওয়ার পরেই নৈশভোজে যাওয়ার কথা তাঁদের।

মহারণের আগে বিপক্ষ ম্যানেজারকে নৈশভোজে নিমন্ত্রণের খবরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ফুটবলমহলে। আব্রামোভিচ অবশ্য বলছেন, ‘‘মোরিনহোর সঙ্গে অসংখ্য স্মরণীয় মুহূর্ত কাটিয়েছি। আমরা দু’জনে খুব ভাল বন্ধু।’’ যদিও মোরিনহো দাবি করেছেন, ‘‘আব্রামোভিচের সঙ্গে আমার কখনও বন্ধুত্বের সম্পর্ক ছিল না। একজন ম্যানেজার ও মালিকের মধ্যে যে রকম সম্পর্ক থাকার কথা, ঠিক সেটাই ছিল। তবে আমরা পরস্পরকে যথেষ্ট সম্মান করতাম।’’

ম্যানেজার হিসেবে চেলসি-কে তিনটি প্রিমিয়ার লিগ, তিনটি লিগ কাপ ও একটি এফএ কাপ জিতিয়েছেন মোরিনহো। তা সত্ত্বেও মরসুমের মাঝপথে তাঁকে ব্যর্থতার দায় নিয়ে বরখাস্ত হতে হয়েছিল।

মোরিনহোর মতোই অবস্থা এই মুহূর্তে চেলসি ম্যানেজার আন্তোনিও কন্তে-র। ইপিএল খেতাবের দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়ছে চেলসি। ম্যানেজার হিসেবে তাঁর ভবিষ্যৎ নিয়ে যখন প্রশ্ন উঠছে, তখনই এই নৈশভোজের নিমন্ত্রণ। তা হলে কি আবার ‘দ্য স্পেশ্যাল ওয়ান’-কে ফিরিয়ে আনতে মরিয়া চেলসি প্রধান।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচ শুরু হওয়ার পরে কিন্তু ছবিটা বদলে যায়। নেপথ্যে আলভারো মোরাতা। স্পেন তারকা ছন্দে ছিলেন না গত কয়েকটি ম্যাচে। প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন ম্যান ইউনাইটেডের বিরুদ্ধে ডার্বিতে। তাঁর গোলেই ৫৫ মিনিটে এগিয়ে যায় চেলসি। শেষ পর্যন্ত ১-০ জেতে।

আট দিন আগে টটেনহ্যামকে যে দল হারিয়েছিল, সেই দলই নামিয়েছিলেন মোরিনহো। ঠিক উল্টো জিনিসই দেখা গেল চেলসির ক্ষেত্রে। রোমার বিরুদ্ধে গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে যে দল হেরেছিল, তাতে তিনটি পরিবর্তন করেছিলেন আন্তোনিও কন্তে। এই ম্যাচের আগে চেলসি কোচই বেশি চাপে ছিলেন। যেটা স্পষ্ট বোঝা গেল ম্যাচের পরে তাঁর উচ্ছ্বাসে। যখন ইতালীয় কোচ মাঠে নেমে তাঁর ফুটবলারদের সঙ্গে জয়ের উৎসবে মাতলেন। দেখা গেল, কখনও তিনি মুষ্ঠিবদ্ধ হাত শূন্যে ছুড়ছেন। কখনও ‘চেস্ট বাম্প’ করছেন। মোরিনহোর মুখে তখন হতাশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE