Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মেলবোর্নে কোভিড আতঙ্কের মধ্যেই জয় নাদালের, চোট-চিন্তায় নোভাক

দর্শকশূন্য মেলবোর্ন পার্কে খেলা চালু থাকলেও উদ্বেগের বাতাবরণ কাটতেই চাইছে না।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৩৩
Save
Something isn't right! Please refresh.
সফল: অস্ট্রেলীয় ওপেনে জয়ের পথে নাদাল। শনিবার।

সফল: অস্ট্রেলীয় ওপেনে জয়ের পথে নাদাল। শনিবার।
ছবি রয়টার্স।

Popup Close

কোভিড আতঙ্ক থেকে যেন বেরতেই পারছে না অস্ট্রেলীয় ওপেন। এমনিতেই মেলবোর্নে নতুন করে পাঁচ দিনের লকডাউনের ঘোষণা হওয়ায় উদ্বেগ তৈরি হয়েছিল টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে। শেষ পর্যন্ত দর্শকশূন্য মেলবোর্ন পার্কে খেলা চালু থাকলেও উদ্বেগের বাতাবরণ কাটতেই চাইছে না।

এ বার গ্রিসের খেলোয়াড় মিখালিস পার্ভোলারাকিস জানিয়েছেন, তাঁর কোভিড পরীক্ষার ফল ‘প‌‌জ়িটিভ’ এসেছে। এই খেলোয়াড় আবার সম্প্রতি এটিপি কাপে অংশ নিয়েছিলেন, যেখানে অস্ট্রেলীয় ওপেনে খেলতে থাকা অনেকেই ছিলেন। ইনস্টাগ্রামে সে কথা ফাঁস করার পরে মেলবোর্নে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে। তবে তিনি অস্ট্রেলীয় ওপেনে খেলছেন না। এবং, ইনস্টাগ্রামে জানিয়েছেন, নার্স তাঁকে জানিয়েছেন, সম্ভবত উড়ানের মধ্যে অথবা দোহা হয়ে ফেরার পথে সংক্রমিত হন তিনি। প্রায় চব্বিশ ঘণ্টা ধরে ভ্রমণ করে দক্ষিণ আফ্রিকা যাচ্ছিলেন পার্ভোলারাকিস। কোনও রকম উপসর্গ ছিল না তাঁর। ।

এর মধ্যেই শিরোনামে দুই সেরা তারকা। নোভাক জ়োকোভিচ এবং রাফায়েল নাদাল। শুক্রবার চোট নিয়েও জেতেন জ়োকোভিচ। কিন্তু সত্যিই কী অবস্থায় রয়েছেন তিনি, তা জানার জন্য স্ক্যান রিপোর্টের অপেক্ষায় আছেন। শনিবার প্র্যাক্টিসও করেননি নোভাক। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় শুক্রবার ম্যাচ চলাকালীন কোর্টের মধ্যে পিছলে পড়ে যান। তার পরে ড্রেসিংরুমে ফিরে গিয়ে শুশ্রূষা করাতে হয় তাঁকে। জ়োকোভিচ পরে নিজেও বলেন, তিনি নিশ্চিত যে, পেশি ছিঁড়েছে। তা নিয়েই পাঁচ সেটের দুর্দান্ত লড়াইয়ে ম্যাচ জেতেন। রবিবার মিয়োস রায়োনিচের সঙ্গে খেলার কথা তাঁর। কিন্তু স্ক্যান রিপোর্টের জন্য উদ্বেগ নিয়ে অপেক্ষা করতে হচ্ছে তাঁকে। আয়োজকেরা যতটা সম্ভব সেরে ওঠার সময় দিয়েছেন নোভাককে। রবিবার রায়য়োনিচের সঙ্গে তাঁর ম্যাচ রাখা হয়েছে একদম শেষে। যাতে বিশ্রাম নিয়ে সুস্থ হয়ে যেতে পারেনি তিনি। রজার ফেডেরার নেই, অ্যান্ডি মারে নেই। পুরুষদের টেনিসে সেরা আকর্ষণ হয়ে পড়ে রয়েছেন সেই জ়োকোভিচ এবং রাফায়েল নাদাল। এর মধ্যে এক জন যদি মাঝপথে চোটের জন্য বিদায় নেন, জোর ধাক্কা খাবে অস্ট্রেলীয় ওপেনের আকর্ষণ।

Advertisement

মেলবোর্ন পার্কে রাফা-রথ অবশ্য এগোচ্ছে। ব্রিটেনের ক্যামেরন নরিকে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছে গেলেন নাদাল। ফল তাঁর পক্ষে ৭-৫, ৬-২, ৭-৫। তাঁর পরের প্রতিপক্ষ ফ্যাবিয়ো ফগনিনি। ম্যাচের প্রথম ব্রেক পয়েন্ট আদায় করে নেন নরি। তবে মাঝেমধ্যে কোমরের ব্যথা নিয়ে বিব্রত দেখিয়েছে নাদালকে। ‘‘নিখুঁত ছিলাম না, কয়েকটা ভুল করেছি। কিন্তু সেটা খেলার মধ্যে হওয়া স্বাভাবিক,’’ বলে যান নাদাল। মেলবোর্নে এখনও পর্যন্ত একটিও সেট হারাননি তিনি। যদিও নিজের সেরা ফর্মে পৌঁছতে পারেননি বলে নিজেই জানিয়ে দিলেন রাফা। কোভিড আতঙ্কে ফাঁকা গ্যালারি হয়ে যাওয়া নিয়ে নাদালে প্রতিক্রিয়া, ‘‘সত্যিই অদ্ভুত লাগে। আশা করব দ্রুতই দর্শকেরা ফিরবেন।’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement