Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sourav Ganguly: টেস্ট বাতিলের জন্য কোহলীরা দায়ী নন, আইপিএল-ও কারণ নয়, বললেন সৌরভ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ সেপ্টেম্বর ২০২১ ১২:৫১
সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়।
ফাইল ছবি

ম্যাঞ্চেস্টারে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট বাতিলের জন্য কাঠগড়ায় তোলা হচ্ছে বিরাট কোহলীর নেতৃত্বাধীন ভারতীয় দলকেই। সোমবার এক সর্বভারতীয় দৈনিকে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, ক্রিকেটাররা চাননি বলেই টেস্ট আয়োজন করা যায়নি। তবে কোনও ভাবেই ক্রিকেটারদের দোষ দিতে চাননি তিনি। আইপিএল-এর কথা ভেবে ক্রিকেটাররা খেলতে চাননি, এই কথা উড়িয়ে দিয়েছেন সৌরভ।

গত শুক্রবার বিস্তর নাটকের পর শুরু হওয়ার দু’ঘণ্টা আগে বাতিল হয়ে যায় ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট। ভারতের ফিজিয়ো যোগেশ পারমার করোনা পজিটিভ হওয়ার পর আতঙ্কিত হয়ে পড়েন ক্রিকেটাররা। প্রত্যেকেই ভেবেছিলেন তাঁদের শরীরেও বোধহয় এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

এই প্রসঙ্গে বোর্ড সভাপতি সৌরভ বলেছেন, “ক্রিকেটাররা খেলতে চায়নি, কিন্তু ওদের দোষ দিলে চলবে না। ফিজিয়ো যোগেশ পারমার প্রায় সব সময় ক্রিকেটারদের সঙ্গে ছিল। ওদের সঙ্গে খোলা ভাবে মিশেছিল। একসঙ্গে কোভিড পরীক্ষাও হয় ওদের। ক্রিকেটারদের ম্যাসাজ করা থেকে শুরু করে শরীরের খেয়াল রাখা, সবই করত ও। যোগেশ কোভিডে আক্রান্ত হওয়ার পর ক্রিকেটাররা মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়ে। ভেবেছিল ওদের শরীরেও এই ভাইরাস চলে এসেছে।”

Advertisement

মাইকেল ভন-সহ বেশিরভাগ প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটার আইপিএল-কেই দোষ দিয়েছেন। তাঁদের মতে, আইপিএল-এ খেলার জন্যেই ম্যাঞ্চেস্টার টেস্ট থেকে বুদ্ধি করে নিজেদের সরিয়ে নিয়েছেন কোহলীরা। যদিও ইংল্যান্ড বোর্ডের মুখ্য কর্তা টম হ্যারিসন তা মানতে চাননি। সৌরভ নিজেও এমন মত পোষণ করেননি।

সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “বিসিসিআই কখনওই দায়িত্বজ্ঞানহীন বোর্ড নয়। আমরা বাকি বোর্ডের কথাকেও যথেষ্ট মূল্য দিই।”

আরও পড়ুন

Advertisement