Advertisement
১৬ জুন ২০২৪

দুরন্ত মোরাতার হ্যাটট্রিকে বড় জয় চেলসির

স্টোক সিটি-র বিরুদ্ধে ম্যাচের দু’মিনিটেই মধ্যেই গোল করে এগিয়ে দেন চেলসি-কে। ৩০ মিনিটে দ্বিতীয় গোল করেন পেদ্রো রদরিগেজ। ৭৭ ও ৮২ মিনিটে ফের গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন মোরাতা।

নায়ক: এই মরসুমেই রিয়াল মাদ্রিদ থেকে চেলসিতে এসেছেন তিনি। শনিবার ইপিএলে স্টোক সিটির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে হ্যাটট্রিক করে জয়ের নায়ক আলভারো মোরাতা। ছবি: গেটি ইমেজেস।

নায়ক: এই মরসুমেই রিয়াল মাদ্রিদ থেকে চেলসিতে এসেছেন তিনি। শনিবার ইপিএলে স্টোক সিটির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে হ্যাটট্রিক করে জয়ের নায়ক আলভারো মোরাতা। ছবি: গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৩৪
Share: Save:

বিধ্বংসী আলভারো মোরাতা। স্টোক সিটি-কে ৪-০ উড়িয়ে লিগ টেবিলে তিন নম্বরে উঠে এল চেলসি।

মরসুমের শুরুতে দিয়েগো কোস্তাকে দল থেকে ছেঁটে ফেলে মোরাতা-কে নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় আন্তোনিও কন্তে-র উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন চেলসি সমর্থকরা। তার উপর ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই ঘরের মাঠে বার্নলের বিরুদ্ধে হার। এই পরিস্থিতিতে চেলসি ম্যানেজারের ভবিষ্যৎ নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছিল ব্রিটিশ সংবাদ মাধ্যমে। কিন্তু কন্তে বারবার বলেছিলেন, ‘‘মোরাতাকে মানিয়ে নেওয়ার সময় দিলেই ছবিটা বদলে যাবে।’’ শনিবার স্টোক সিটি-র বিরুদ্ধে হ্যাটট্রিক করে নায়ক প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকাই।

স্টোক সিটি-র বিরুদ্ধে ম্যাচের দু’মিনিটেই মধ্যেই গোল করে এগিয়ে দেন চেলসি-কে। ৩০ মিনিটে দ্বিতীয় গোল করেন পেদ্রো রদরিগেজ। ৭৭ ও ৮২ মিনিটে ফের গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন মোরাতা। ম্যাচের পর উচ্ছ্বসিত কন্তে বলেছেন, ‘‘অসাধারণ খেলেছে মোরাতা। স্টোক সিটি-কে ওদের ঘরের মাঠে হারানো একেবারেই সহজ নয়। কিন্তু এ দিন আমরা শুরু থেকেই দুর্ধর্ষ খেলেছি। প্রচুর সুযোগ তৈরি করেছি।’’

চেলসির দুরন্ত জয়ের দিনেই ক্রিস্টাল প্যালেস-কে ৫-০ উড়িয়ে দিয়ে শীর্ষ স্থান ধরে রাখল ম্যাঞ্চেস্টার সিটি। জোড়া গোল করেন রাহিম স্টার্লিং। তবে প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ম্যান সিটি-কে এগিয়ে দেন লেরয়ঁ সানে। স্টার্লিংয়ের প্রথম গোল দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ছ’মিনিটের মধ্যে। আট মিনিট পরেই দ্বিতীয় গোল করেন তিনি। সের্জিও আগুয়েরো গোল করেন ৭৯ মিনিটে। আর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করেন ফাবিয়ান দেলফ। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষ পেপ গুয়ার্দিওলা-র দল। পয়েন্ট সমান থাকলেও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় দু’নম্বরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

শনিবার সাউদাম্পটনের বিরুদ্ধে ১-০ জিতলেও বিতর্কে জড়ালেন ম্যানেজার জোসে মোরিনহো। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে তাঁকে মাঠ থেকে বার করে দেন রেফারি।


আহত: বোর্নমুথের সঙ্গে খেলায় রক্তাক্ত ওয়েন রুনি। শনিবার। ছবি: রয়টার্স।

কী করেছিলেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’? মোরিনহোর বিরুদ্ধে অভিযোগ, ম্যাচ শেষ হতে যখন কয়েক সেকেন্ড বাকি, মাঠে ঢুকে ম্যান ইউ ফুটবলারদের নিজেদের পোজিশনে ফেরার নির্দেশ দিতে থাকেন। এই কারণেই তাঁকে মার্চিং অর্ডার দেন রেফারি।

গত বছর নভেম্বর মাসে বার্নলে-র বিরুদ্ধে ওল্ড ট্র্যাফোর্ডে একই কারণে বিতর্কে জড়িয়েছিলেন মোরিনহো। শাস্তি হিসেবে আর্থিক জরিমানার পাশাপাশি, দু’ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসতে দেওয়া হয়নি তাঁকে। এ বার তিনি আরও কড়া শাস্তি পেতে পারেন বলে মনে করছে ব্রিটিশ সংবাদ মাধ্যম। ক্ষুব্ধ মোরিনহোর প্রতিক্রিয়া, ‘‘রেফারিকে প্রশ্ন করুন। আমি কিছু জানি না।’’

মোরিনহোর বিতর্কে জড়ানোর দিনেই মাঠে রক্তাক্ত হলেন তাঁর প্রাক্তন শিষ্য ওয়েন রুনি। ঘরের মাঠে বোর্নমুথের বিরুদ্ধে প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে বিপক্ষের সাইমন ফ্রান্সিসের কনুইয়ের আঘাতে চোখের নীচে আঘাত পান এভার্টন তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alvaro Morata Chelsea Stoke Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE