Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পার্‌থ টেস্ট হেরেও বাড়তি বিশ্রামে কোহালিরা!

এর আগে অ্যাডিলেডে প্রথম টেস্ট জেতার পরও ভারতীয় ক্রিকেটারদের ছুটি দিয়েছিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। নেটে ঘাম ঝরানো নয়, বিশ্রামকেই দেওয়া হয়েছ

নিজস্ব প্রতিবেদন
২১ ডিসেম্বর ২০১৮ ১৬:২৭
Save
Something isn't right! Please refresh.
কোহালিদের বাড়তি ছুটি কাটানো নিয়ে উঠছে প্রশ্ন। ছবি: এএফপি।

কোহালিদের বাড়তি ছুটি কাটানো নিয়ে উঠছে প্রশ্ন। ছবি: এএফপি।

Popup Close

পার্‌থ টেস্ট হেরে যাওয়ার পর বাড়তি অনুশীলন নয়, বাড়তি ছুটি কাটানোর সিদ্ধান্ত নিল টিম ইন্ডিয়া। যা অবাক করছে ক্রিকেটমহলকে। কারণ, চার টেস্টের সিরিজে এগিয়ে গিয়েও লিড ধরে রাখা যায়নি। অস্ট্রেলিয়া সমতা ফিরিয়েছে সিরিজে। তাই এই সময় নিজেদের ভুল-ক্রুটিগুলো দ্রুত শুধরে নেওয়াতেই থাকা উচিত ছিল অগ্রাধিকার। কিন্তু সেটাই হচ্ছে না!

২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট। যা ঠিক আছে, তাতে বিরাট কোহালিরা নেটে নামবেন ২৩ তারিখ। মানে, বুধবার থেকে শুরু হওয়া টেস্টের জন্য অনুশীলন শুরু হবে রবিবার থেকে। অথচ, মঙ্গলবার শেষ হয়েছে পার্‌থ টেস্ট। মঙ্গলবার থেকে শনিবার ছুটিতেই থাকছেন ক্রিকেটাররা।

এর আগে অ্যাডিলেডে প্রথম টেস্ট জেতার পরও ভারতীয় ক্রিকেটারদের ছুটি দিয়েছিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। নেটে ঘাম ঝরানো নয়, বিশ্রামকেই দেওয়া হয়েছিল অগ্রাধিকার। কিন্তু তার ফল যে ভাল হয়নি, তা সিরিজ ১-১ হওয়াতেই পরিষ্কার। প্রশ্ন হচ্ছে, পার্‌থ টেস্টের পরও একই ভাবে বিশ্রামে জোর দিয়ে ভারত নিজেদের ক্ষতি নিজেরাই করছে না তো!

Advertisement

আরও পড়ুন: ভারত-অস্ট্রেলিয়া সিরিজে তিনি দর্শক! মানতে পারছেন না স্টিভ স্মিথ​

আরও পড়ুন: বিরাট-আগ্রাসন খেলারই অঙ্গ, কোহালির পাশে দাঁড়িয়ে টুইট শোয়েব আখতারের​

দলের মধ্যে সবকিছুই যে নিখুঁত, এমন তো মোটেই নয়। দুই ওপেনারই ফর্মে নেই। পারফরম্যান্সের বিচারে বাদ পড়া উচিত দু’জনেরই। কিন্তু পৃথ্বী শ চোট পেয়ে সিরিজেরই বাইরে ছিটকে যাওয়ায় পুরো ব্যাপারটাই ঘেঁটে গিয়েছে। মায়াঙ্ক আগরওয়ালকে দেশ থেকে উড়িয়ে এনে কি সোজাসুজি নামিয়ে এনে দেওয়া হবে টেস্টে? রোহিত শর্মাকে কি বলা হবে ওপেন করতে? কিন্তু, তার জন্য তো নতুন বলে রোহিত কেমন খেলছেন, তা দেখতে হবে। মায়াঙ্ক উইকেটের গতি-বাউন্সের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়ও দেওয়া দরকার। দেখে নিতে হবে রবিচন্দ্রন অশ্বিনের ফিটনেসও। কিন্তু, তার জন্য নেটে ঘন্টার পর ঘন্টা পড়ে থাকা ছাড়া কোনও শর্টকাট রাস্তা নেই। আর সেই রাস্তা ভারত নিজেরাই কেটে দিয়েছে অনুশীলন না করার সিদ্ধান্তে। এটাই বিস্ময়ের!

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)



Something isn't right! Please refresh.

Advertisement