Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

খেলা

কুলদীপের মতো ক্রিকেটের তিন ফর্ম্যাটেই পাঁচটি করে উইকেট পেয়েছেন এঁরা

নিজস্ব প্রতিবেদন
০৭ অক্টোবর ২০১৮ ১১:০৯
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে একাই বিপক্ষকে শেষ করে দিয়েছেন কুলদীপ যাদব। টেস্ট, টি-২০ এবং এক দিনের ম্যাচ— তিন ধরনের ক্রিকেটেই কুলদীপ পাঁচ উইকেট নেওয়ার বিরল কৃতিত্ব গড়লেন। কুলদীপের আগে বিশ্ব ক্রিকেটে ছয় জন এই কৃতিত্ব গড়েছেন। দেখে নেওয়া যাক তাঁদের।

ইমরান তাহির: দক্ষিণ আফ্রিকার এই স্পিনারটি টেস্টে দু’বার, এক দিনের ম্যাচে তিন বার, এবং টি-২০তে একবার এই কৃতিত্ব গড়েছেন।
Advertisement
উমর গুল: পাকিস্তানের বিতর্কিত ফাস্ট বোলারটি আটবার পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে চার বার টেস্টে,দু’বার করে ওয়ান ডে এবং টি-২০ ম্যাচে।

ভুবনেশ্বর কুমার: ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম বড় ভরসা। টেস্টে পাঁচ বার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়ে ফেলেছেন ইতিমধ্যেই। এক দিন এবং টি-২০তে একবার করে বিপক্ষের পাঁচ বা তার বেশি ব্যাটসম্যানকে আউট করেছেন।
Advertisement
অজন্তা মেন্ডিস: চার বার টেস্টে, তিন বার একদিনের ম্যাচে এবং দু’বার টি-২০তে পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন শ্রীলঙ্কার অন্যতম সেরা এই অলরাউন্ডার।

লাসিথ মালিঙ্গা: শ্রীলঙ্কার সিমারটি সাতবার এক দিনের ম্যাচে, টেস্টে তিন বার, টি-২০তে এক বার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন।

টিম সাউদি: নিউজিল্যান্ডের ভরসার এই ডানহাতি পেসার তিন ফর্ম্যাটেই পাঁচ বার তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে টেস্ট সাত বার, এক দিনের ম্যাচে দু’বার, টি-২০তে এক বার।

কুলদীপ যাদব: সপ্তম ক্রিকেটার হিসাবে এই তালিকায় ঢুকে পড়লেন কুলদীপ যাদব। তিন ধরনের ক্রিকেটেই একবার করে পাঁচ বার তার বেশি উইকেট দখল করে ফেললেন এই চায়নাম্যান।

Tags: কুলদীপ যাদব