Advertisement
০২ মে ২০২৪
boxing

Boxing: বিপক্ষের ঘুসি খেয়ে খেলতে খেলতেই মৃত্যু বক্সারের

ভালই খেলছিলেন। বিপক্ষকে কোণঠাসা করে দিয়েছিলেন। কিন্তু তার আগেই একটি ঘুসি খেয়ে মাথায় রক্তক্ষরণ শুরু হয়ে গিয়েছিল তাঁর। তার থেকেই মৃত্যু।

বক্সারের মৃত্যু।

বক্সারের মৃত্যু। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৯:৩৩
Share: Save:

টানটান লড়াই চলছিল। বিপক্ষের ঘুসি মাথায় খেয়ে কিছুটা বিধ্বস্ত লাগছিল তাঁকে। সেখান থেকে প্রাণ হারাবেন তিনি, এটা বোধহয় কেউ বুঝতে পারেননি। বক্সিং রিংয়ে লড়াই চলাকালীন মৃত্যু হল দক্ষিণ আফ্রিকার বক্সারের। সেই দৃশ্য টিভিতে দেখলেন হাজার হাজার দর্শক। প্রাথমিক চিকিৎসার পর জানা গিয়েছে, মাথায় রক্তক্ষরণ হয়েই মৃত্যু হয়েছে তাঁর।

বিশ্ব বক্সিং সংস্থার পরিচালিত একটি প্রতিযোগিতা চলছিল ডারবানে। ১০ রাউন্ডের এই বাউটের শেষ রাউন্ডের খেলা চলাকালীন বিপর্যয় ঘটে। সিমিসো বুথেলেজি খেলছিলেন সিফেসিলে এমতুঙ্গওয়ার বিরুদ্ধে। দশম রাউন্ডে বুথেলেজি ঘুসি চালাতে চালাতে এক সময় রিংয়ের ধারে নিয়ে যান সিফেসিলেকে। রেফারি এসে দুই প্রতিযোগীকে আলাদা করে দেন।

এর পরেই ঘটে বিপত্তি। রাউন্ড শুরু করার পরেই দিশেহারা হয়ে পড়েন বুথেলেজি। ডান দিকে ঘুরে গিয়ে শূন্যে ঘুসি চালাতে শুরু করেন, যা অনুশীলনের সময়ে করে থাকেন বক্সাররা। প্রথমে বোঝা যায়নি। কিছুক্ষণ পরে খেলা থামিয়ে ডাক্তারদের রিংয়ে আসার নির্দেশ দেন। চিকিৎসকরা জানান, কোমায় চলে গিয়েছেন বুথেলেজি। কিছু ক্ষণ পরে তাঁর মৃত্যু হয়। বক্সিং দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, ঘটনার তদন্ত করতে একটি স্বাধীন মেডিক্যাল রিভিউ কমিটি গঠন করা হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

boxing boxer Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE