Advertisement
১৭ জুন ২০২৪
boxing

Boxing: বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা পেলেন অলিম্পিক্স পদক জয়ী লভলিনা

লভলিনা ছাড়াও যে বক্সাররা বিশ্ব চ্যাম্পিয়নশিপে সুযোগ পেয়েছেন তাঁরা হলেন, নিখাত জারিন (৫২ কেজি), নিতু (৪৮ কেজি), অনামিকা (৫০ কেজি), শিক্ষা (৫৪ কেজি), মণীষা (৫৭ কেজি), জেসমিন (৬০ কেজি), পরবীন (৬৩.৫ কেজি), অঙ্কুশিতা বোরো (৬৬ কেজি), সুইটি বুরা (৭৫ কেজি), পূজা রানি (৮১ কেজি) ও নন্দিনী (৮১ কেজির বেশি)। 

বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলবেন বক্সার লভলিনা

বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলবেন বক্সার লভলিনা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৫:৪৭
Share: Save:

বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জন করলেন টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জয়ী লভলিনা বড়গোহাঁই। লভলিনা-সহ মোট ১২ জন মহিলা বক্সার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে।

অলিম্পিক্সে ৬৯ কেজি বিভাগে লড়ে ব্রোঞ্জ পদক পেয়েছিলেন লভলিনা। কিন্তু আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশনের অন্তর্গত কোনও প্রতিযোগিতায় ৬৯ কেজি বিভাগ না থাকায় ৭০ কেজি বিভাগে লড়তে হয়েছে লভলিনাকে। অলিম্পিক্সের পরে এই প্রথম কোনও প্রতিযোগিতায় নামতে চলছেন অসমের এই বক্সার।

জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন অরুন্ধতী চৌধুরীকে হারিয়েছেন লভলিনা। গত বছর ডিসেম্বরে এই ট্রায়ালের ঘোষণা হওয়ার পরে লভলিনাকে সরাসরি সুযোগ দেওয়ায় দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অরুন্ধতী। কিন্তু তাঁর আবেদন শোনেনি আদালত। গত বছরই বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের কারণে সেই প্রতিযোগিতা পিছিয়েছে। ৬ থেকে ২১ মে পর্যন্ত ইস্তানবুলে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা।

লভলিনা ছাড়াও যে বক্সাররা বিশ্ব চ্যাম্পিয়নশিপে সুযোগ পেয়েছেন তাঁরা হলেন, নিখাত জারিন (৫২ কেজি), নিতু (৪৮ কেজি), অনামিকা (৫০ কেজি), শিক্ষা (৫৪ কেজি), মণীষা (৫৭ কেজি), জেসমিন (৬০ কেজি), পরবীন (৬৩.৫ কেজি), অঙ্কুশিতা বোরো (৬৬ কেজি), সুইটি বুরা (৭৫ কেজি), পূজা রানি (৮১ কেজি) ও নন্দিনী (৮১ কেজির বেশি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxing World Championship Lovlina Borgohain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE