Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪

শীর্ষে ব্রাজিল, ড্র করে চিন্তা বাড়ল মেসিদের

ব্রাজিল সমর্থকদের আনন্দের দিনে কপালে চিন্তার ভাঁজ আর্জেন্তিনার। লিওনেল মেসিরা মন্তেভিডিও-তে গোলশূন্য ড্র করল উরুগুয়ের বিরুদ্ধে। দশ দলের কনমেবল গ্রুপ থেকে বিশ্বকাপে যাবে প্রথম চার দল।

নতুন হেয়ারস্টাইলে নজর কাড়লেও গোল পেলেন না নেমার। উরুগুয়ের বিরুদ্ধে জিততে না পেরে হতাশ মেসি।

নতুন হেয়ারস্টাইলে নজর কাড়লেও গোল পেলেন না নেমার। উরুগুয়ের বিরুদ্ধে জিততে না পেরে হতাশ মেসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৩৮
Share: Save:

রাশিয়া বিশ্বকাপের টিকিট আগেই পকেটে ঢুকে গিয়েছিল ব্রাজিলের। বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে ইকুয়েডরকে ২-০ হারিয়ে লাতিন আমেরিকা থেকে (কনমেবল গ্রুপ) গ্রুপ শীর্ষেই রইল নেমার-রা।

ব্রাজিল সমর্থকদের আনন্দের দিনে কপালে চিন্তার ভাঁজ আর্জেন্তিনার। লিওনেল মেসিরা মন্তেভিডিও-তে গোলশূন্য ড্র করল উরুগুয়ের বিরুদ্ধে। দশ দলের কনমেবল গ্রুপ থেকে বিশ্বকাপে যাবে প্রথম চার দল। পঞ্চম দলকে প্লে অফ খেলে যেতে হবে বিশ্বকাপে।

এ দিন ড্রয়ের ফলে ১৫ রাউন্ডের পর শীর্ষে রয়েছে ব্রাজিল (৩৬ পয়েন্ট)। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে কলম্বিয়া (২৫ পয়েন্ট), উরুগুয়ে (২৪ পয়েন্ট) ও চিলে (২৩)। আর্জেন্তিনা ২৩ পয়েন্ট পয়েন্ট সংগ্রহ করলেও গোল পার্থক্যে পঞ্চম স্থানে। মারাদোনার দেশের চিন্তার কারণ, ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে পেরু (২১), প্যারাগুয়ে (২১) ও ইকুয়েডর (২০)। ইকুয়েডরের বিরুদ্ধে পেলের দেশের হয়ে দ্বিতীয়ার্ধে গোল করেন পওলিনহো এবং ফিলিপে কুটিনহো।

আরও পড়ুন: মত্ত অবস্থায় গাড়ি চালিয়ে গ্রেফতার ওয়েন রুনি

অন্য দিকে, মন্তেভিডিও-তে ম্যাচের আগে ২০ ও ৩০ নম্বর জার্সি গায়ে আলোকচিত্রীদের পোজ দিচ্ছিলেন বার্সেলোনার দুই সতীর্থ লুই সুয়ারেজ ও লিও মেসি। কারণ, ২০৩০ বিশ্বকাপ আয়োজনের অন্যতম দাবিদার উরুগুয়ে এবং আর্জেন্তিনা। সুয়ারেজ এ দিন হাঁটুর চোট সারিয়ে মাঠে নামলেও ম্যাচ শেষ হওয়ার সাত মিনিট আগে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন। উরুগুয়ে শিবির যদিও এই ঘটনাকে ‘পেশির টান’ বলেছে। টুইটারে সুয়ারেজ পরে লিখে দেন, ‘একটা গুরুত্বপূর্ণ পয়েন্ট বিশ্বকাপের দিকে আরও কিছুটা এগিয়ে দিল’।

উৎসব: গোলের পর অভিনব উচ্ছ্বাস পওলিনহোর।

দু’দল মাঠে নামার আগে টানেলে লিও মেসির এক খুদে ভক্ত তাঁর কাছে যেতে চাইলে নিরাপত্তারক্ষীরা বাঁদা দেয়। মেসি তা দেখতে পেয়ে বাচ্চাটিকে কোলে তুলে নেন। যা মন ছুঁয়েছে উরুগুয়ে সমর্থকদেরও।

ম্যাচে লুকাস বিগিলা ও পওলো দিবালা গোলের সুযোগ নষ্ট না করলে জিতে ফিরতে পারত আর্জেন্তিনা। হতাশ জর্জ সাম্পাওলি তাই বলছেন, ‘‘ম্যাচটা এমন একটা দলের বিরুদ্ধে ছিল, যারা সব সময়েই আমাদের কঠিন প্রতিপক্ষ। জিততে না পারায় খারাপ লাগছে।’’ বাছাই পর্বে আর্জেন্তিনার পরবর্তী ম্যাচ আগামী সপ্তাহে প্রতিপক্ষ ভেনেজুয়েলা।

এই গ্রুপের অন্য ম্যাচে প্যারাগুয়ে ৩-০ জিতেছে চিলের বিরুদ্ধে। পেরু ২-১ হারিয়েছে বলিভিয়াকে। ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করল কলম্বিয়া।

মূল পর্বে যারা

• ব্রাজিল • রাশিয়া • জাপান • ইরান

ছবি: গেটি ইমেজেস, এপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE