Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

হার গোয়ার, আজ এক বনাম দুইয়ের দ্বৈরথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:১০
চেন্নাইয়ানের কাছে পর্যদুস্ত এফ সি গোয়া। ছবি সৌজন্যে আইএসএল

চেন্নাইয়ানের কাছে পর্যদুস্ত এফ সি গোয়া। ছবি সৌজন্যে আইএসএল

জেজে লালপেখলুয়া-রা ভাগ্যের জোরে জিতলেন।

অভিষেক বচ্চনের টিম বৃহস্পতিবার ফতোরদা স্টেডিয়ামে হারাল এফসি গোয়াকে। গোলটি অবশ্য চেন্নাইয়িন সিটি এফসি পেল কিছুটা অবাক করে। গ্রেগরি নেলসনের শট রুখে দিয়েছিলেন গোয়ার গোলকিপার নবীনকুমার। কিন্তু ফিরতি বল পেয়ে তা সতীর্থ কালদেরনকে বাড়ান জেজে। সেই সময়ই হঠাৎ নারায়ণ দাশের পায়ে লেগে দিক বদল করে বল ঢুকে যায় গোয়ার গোলে। সরকারিভাবে গোল কালদেরনকে গোল দেওয়া হলেও আসলে তা আত্মঘাতী। বিরতির সাত মিনিট পর পিছিয়ে পড়ে গোয়া সমতায় ফেরার চেষ্টা করেছিল। কিন্তু তাদের সেরা স্ট্রাইকার ফেরন কোরামিনাসের শট পোস্টে লেগে দু’বার ফেরে। ব্রেন্ডন ফার্নান্দেজের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এই ম্যাচটি দিতে যাওয়ায় ইন্ডিয়ান সুপার লিগে চেন্নাইয়িন লিগ টেবলে চার থেকে তিনে উঠে এল।

এ দিকে আজ কান্তিরাভা স্টেডিয়ামে লিগ টেবলের এক বনাম দুয়ের খেলা। বেঙ্গালুরু এফসি-র মুখোমুখি এফসি পুণে সিটি। দু’দলই শেষ চারে নিজেদের অবস্থায় অনেকটাই নিশ্চিত করে ফেলেছে। এই ম্যাচ হারলেও লিগের শীর্ষস্থান থেকে ছিটকে যাবে না বেঙ্গালুরু। তা সত্ত্বেও এই ম্যাচ নিয়ে তেতে আছেন সুনীল ছেত্রীরা। টানা পাঁচটি ম্যাচ জয়ের সামনে আলবের্তো রোকার দল। সেটা ধরে রাখতে তাঁরা মরিয়া। সুনীলদের কোচ বলেছেন, ‘‘আমরা যে ধারাবাহিক সেটা প্রমাণ করতে হবে। সেটাই চ্যালেঞ্জ। কাজটা কঠিন। কারণ ইতিমধ্যেই আমরা শেষ চারে পৌঁছে গিয়েছি। অন্য দিকে শেষ পাঁচ ম্যাচে চারটিতে জিতেছে পুণে। তাদের সহকারী কোচ ভ্লাদিচা গুজিচ বলেছেন, ‘‘এটা আমাদের লিগ শীর্ষে যাওয়ার দিকে পা বাড়ানোর লড়াই। আমরা প্রথম পর্বের ম্যাচে হেরেছিলাম ঠিক। কিন্তু দশ জন হওয়ার আগে যথেষ্ট ভাল খেলেছিলাম।’’

Advertisement

দু’দলের দুই স্ট্রাইকারের মধ্যে গোলের উপভোগ্য লড়াইও রয়েছে। ভারতীয় স্ট্রাইকারদের মধ্যে সর্বাধিক গোল করে ফেলেছেন সুনীল। নয়টি। অন্য দিকে পুণের মার্সেলিনহোও আটটি গোল করেছেন।

আরও পড়ুন

Advertisement