Advertisement
০১ মার্চ ২০২৪
Commonwealth Games 2022

CWG 2022: ব্যাডমিন্টনে সোনার হ্যাটট্রিক! সিন্ধু, লক্ষ্যের পরে ডাবলসে জিতলেন সাত্ত্বিক-চিরাগ

কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলসে সোনা জিতল ভারত। ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষকে স্ট্রেট গেমে হারালেন সাত্ত্বিক-চিরাগ জুটি।

চিরাগ শেট্টি (বাঁ দিকে) ও সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি

চিরাগ শেট্টি (বাঁ দিকে) ও সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৭:৫০
Share: Save:

কমনওয়েলথ গেমসের শেষ দিনে জ্বলে উঠলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকারা। প্রথমে মহিলা ও পুরুষদের সিঙ্গলসে পিভি সিন্ধু ও লক্ষ্য সেন সোনা জেতেন। তার পর পুরুষদের ডাবলসে সোনা জিতলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। ইংল্যান্ডের লেন বেন ও ভেন্ডি সিনকে স্ট্রেট গেমে হারালেন তাঁরা। খেলার ফল সাত্ত্বিকদের পক্ষে ২১-১৫, ২১-১৩।

ইংল্যান্ডের লেন বেন ও ভেন্ডি সিনের বিরুদ্ধে সাত্ত্বিক সাইরাজ ও চিরাগের লড়াই যে সহজ হবে না তা স্পষ্ট ছিল। খেলা শুরু হতে সেটাই দেখা গেল। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়ছিলেন না। প্রতিটি পয়েন্টের জন্য লড়াই হচ্ছিল। প্রথম গেম একটা সময়ে ১০-১০ ছিল। সেখান থেকে পর পর চারটি পয়েন্ট জেতেন ভারতীয় জুটি। নেটের কাছে ভাল খেলছিলেন সাত্ত্বিকরা। ইংল্যান্ডের জুটিকে পিছনের কোর্টে ঠেলে দিয়ে একের পর এক পয়েন্ট তুলছিলেন তাঁরা।

খেলায় ফিরে আসার অনেক চেষ্টা করেন লেন-ভেন্ডি জুটি। কিন্তু সাত্ত্বিক ও চিরাগকে অপ্রতিরোধ্য দেখাচ্ছিল। ২১-১৫ পয়েন্টে প্রথম গেম জেতেন সাত্ত্বিকরা।

প্রথম গেম যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় গেম সেখান থেকেই শুরু করলেন ভারতীয় জুটি। ৩-১ পয়েন্টে এগিয়ে যান তাঁরা। তবে ছাড়ার পাত্র ছিলেন না ভেন্ডিরা। লম্বা র‌্যালি খেলা শুরু করেন তাঁরা। ভারতীয় জুটি ৫-৩ পয়েন্টে এগিয়ে থাকার সময় ৬১ শটের র‌্যালি হয়। একটা সময় ১০-৮ পয়েন্টে এগিয়ে যায় ইংরেজ জুটি। তবে সেখান থেকে ম্যাচে ফেরেন চিরাগরা। পর পর পাঁচটি পয়েন্ট তুলে নেন তাঁরা।

এক বার এগিয়ে যাওয়ার পরে আর থামানো যায়নি ভারতীয় জুটিকে। ইংল্যান্ডের প্রতিপক্ষকে দাঁড় করিয়ে একের পর এক পয়েন্ট তুলে নেন তাঁরা। ২১-১৩ পয়েন্টে দ্বিতীয় গেম জেতার সঙ্গে সঙ্গে ম্যাচ জিতে যান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE