Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Commonwealth Games 2022

CWG 2022: বাহাত্তুরে বুড়ির অসাধ্যসাধন, প্যারা কমনওয়েলথে জিতে নিলেন সোনা!

এক জনের বয়স ৭২, অন্য জনের ৫৮। এই বয়সেও কমনওয়েলথে মাঠে নেমে সোনা জিতলেন তাঁরা।

চেরিল লিন্ডফিল্ড।

চেরিল লিন্ডফিল্ড। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৮:৪৬
Share: Save:

ইচ্ছাশক্তির কাছে হার মানল বয়স। ৭২ বছর বয়সে স্কটল্যান্ডের রোজমেরি লেন্টন সোনা জিতলেন। লন বোলের প্যারা বিভাগে মেয়েদের ‘পেয়ার’ ইভেন্টে সোনা জিতলেন তিনি। তাঁর সঙ্গী ছিলেন পলিন উইলসন। তাঁর বয়স ৫৮ বছর।

লেন্টন এবং উইলসনের জুটি হারিয়ে দেয় অস্ট্রেলিয়ার চেরিল লিন্ডফিল্ড এবং সেরেনা বোনেলকে। লিন্ডফিল্ডের বয়স ৬৩ বছর এবং বোনেলের বয়স ৪০ বছর। লেন্টনরা জেতেন ১৭-৫ ব্যবধানে। লন বোলের প্যারা বিভাগে স্কটল্যান্ডের সব থেকে বয়স্ক খেলোয়াড় হিসাবে সোনা জয়ের রেকর্ড গড়লেন লেন্টন। এই বছর প্রথম বার প্যারা কমনওয়েলথে লন বোলকে আনা হয়েছে। নাম দিয়েই সোনা জিতে লেন্টন কী করবেন বুঝতে পারছেন না। তিনি বলেন, “অসাধারণ অভিজ্ঞতা। মনে হচ্ছে স্বপ্ন দেখছি। খুব ভাল খেলেছি আমরা। বিশ্বাস ছিল পারব। রাউন্ড রবিনে আমরা সব সময় সে ভাবে খেলতে পারিনি। কিন্তু যখন প্রয়োজন ছিল, তখন পেরেছি। সেটাই গুরুত্বপূর্ণ।”

প্রায় দু’দশক আগে চোট পেয়েছিলেন লেন্টন। তার পর থেকেই হুইলচেয়ারে তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে হুইলচেয়ার কার্লিং ইভেন্টে ন’বার নেমেছেন লেন্টন। তাঁর কাছে কমনওয়েলথ গেমস অলিম্পিক্সের সমান বলে জানিয়েছেন। তিনি বলেন, “প্রথম বার মেয়েদের প্যারা লন বোল কমনওয়েলথে খেলা হচ্ছে। কখনও ভাবিনি কমনওয়েলথে আসব। এলেও হয়তো দর্শক হিসাবে আসতাম। এটা আমাদের কাছে অলিম্পিক্স। কমনওয়েলথের থেকে বড় কোনও প্রতিযোগিতায় লন বোল খেলাই হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Commonwealth Games 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE