Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Davis Cup

Daniil Medvedev: দশর্কদের বিদ্রুপ, ডেভিস কাপে বিতর্ক মেদভেদেভকে ঘিরে

মাদ্রিদ এরিনায় জার্মানিকে হারিয়ে উৎসব করতে গিয়ে দর্শকদের দিকে তাকিয়ে বারবার হার্ডকোর্টের দিকে ইঙ্গিত করতে থাকেন তিনি।

ইঙ্গিত: মেদভেদেভের উৎসবের ভঙ্গি নিয়ে বিতর্ক।

ইঙ্গিত: মেদভেদেভের উৎসবের ভঙ্গি নিয়ে বিতর্ক। গেটি ইমেজেস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২১ ০৫:১৮
Share: Save:

রাশিয়াকে ডেভিস কাপের ফাইনালে তোলার পরে বিতর্কে জড়ালেন দানিল মেদভেদেভ।

মাদ্রিদ এরিনায় জার্মানিকে হারিয়ে উৎসব করতে গিয়ে দর্শকদের দিকে তাকিয়ে বারবার হার্ডকোর্টের দিকে ইঙ্গিত করতে থাকেন তিনি। এর পরে দর্শকদের শান্ত থাকারও ইঙ্গিত করেন যুক্তরাষ্ট্র ওপেন জয়ী মেদভেদেভ। যা দেখে জার্মান সমর্থকেরা তো বটেই, অন্য দর্শকেরাও বিদ্রুপ করতে শুরু করে দেন। তাতেও হেলদোল ছিল না মেদভেদেভের। তিনি পা দিয়ে কোর্টে কয়েক বার আঘাত করার পরে দলের দিকে তাকিয়ে মুষ্টিবদ্ধ হাত শূন্যে ছুড়ে উল্লাস করতে থাকেন।

ম্যাচের পরে অবশ্য সাফাই দেওয়ার চেষ্টা করেন রাশিয়ার তারকা। তিনি বলেছেন, ‘‘আমরা যখন অনুশীলন করি বা তাস খেলি, তখন এ ভাবে মজা করি। ফুটবল খেলোয়াড়দের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও এ রকম করতে দেখেছি। শান্ত থাকার কথাই বলতে চেয়েছি।’’ তিনি আরও যোগ করেন, ‘‘জিতলে আমি এ ভাবেই উৎসব করব ঠিক করেছিলাম। তখন সবাই শিস দিতে শুরু করল। ফাইনালে উঠতে পেরে খুব খুশি।’’

ডেভিস কাপে এ বার খেতাব জয়ের দৌড়ে রাশিয়াকে অনেকেই এগিয়ে রেখেছিলেন। কারণ সিঙ্গলসে তাঁদের দুই খেলোয়াড় বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম পাঁচে রয়েছে। সেমিফাইনালে আন্দ্রেই রুবলেভ ৫০ মিনিটে জার্মানির দু’নম্বর খেলোয়াড় ডমিনিক কোয়েপফারকে হারান। এর পরে ইয়ান লেনার্ড স্ট্রুফের বিরুদ্ধে জিতে দলের ফাইনালে ওঠা নিশ্চিত করেন মেদভেদেভ। ম্যাচের মধ্যে আবার কিছুক্ষণ খেলা বন্ধ ছিল মেদভেদেভের নাক থেকে রক্ত ঝরতে থাকায়। শুশ্রূষার পরে মেদভেদেভ ফের কোর্টে নামেন। ম্যাচের শেষেও তাঁর প্যান্টে রক্তের দাগ লেগে থাকতে দেখা যায়। এই জয়ের ফলে ২০০৭ সালের পরে প্রথম বার রাশিয়াকে ফাইনালে তুললেন তিনি।

দর্শকদের তাঁকে বিদ্রুপ করার ঘটনা অবশ্য এই প্রথম নয়। ২০১৯ সালে যুক্তরাষ্ট্র ওপেনে ফাইনালে ওঠার সময়ও এ রকম ঘটনা দেখা গিয়েছিল। তৃতীয় রাউন্ডের ম্যাচে ফেলিসিয়ানো লোপেজ়কে হারান মেদভেদেভ। এর পরে দর্শকদের উদ্দেশে বলেছিলেন, ‘‘সবাইকে আজ বলতে চাই আপনাদের জন্যই আজ জিতেছি। আপনারা ঘুমের মধ্যেও যেন এই কথাটা মনে রাখেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Davis Cup Tennis Daniil Medvedev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE