Advertisement
০৩ মে ২০২৪
ICC World Cup

‘চার নম্বরে আমিই যোগ্য, অদ্ভুত যুক্তিতে দলে রাখা হয়নি’, বিশ্বকাপ নিয়ে বিস্ফোরক ধোনি-ঘনিষ্ঠ

চার বছর বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন ধোনির এক সতীর্থ। টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে অদ্ভুত যুক্তি দেওয়ার কথা বলেছেন তিনি।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৫:৪২
Share: Save:

বিশ্বকাপের ভারতীয় দল নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন চেন্নাই সুপার কিংসের এক ক্রিকেটার। তাঁর দাবি, ব্যাটিং অর্ডারের চার নম্বরে তিনিই ছিলেন যোগ্যতম। অথচ আত্মবিশ্বাস কম থাকার অদ্ভুত যুক্তি দিয়ে তাঁকে দলেই রাখা হয়নি। অম্বাতি রায়ডুর অভিযোগ অবশ্য এ বারের বিশ্বকাপের দল নিয়ে নয়। ক্ষোভপ্রকাশ করেছেন ২০১৯ সালের বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে।

চার বছর পর হঠাৎ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন রায়ডু। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, টিম ম্যানেজমেন্ট বোকার মতো যুক্তি দিয়ে তাঁকে দলে রাখতে চায়নি। রায়ডু বলেছেন, ‘‘আমি সব সময় শান্ত, চুপচাপ থাকি বলে টিম ম্যানেজমেন্টের ধারণা ছিল আমার আত্মবিশ্বাস কম। যুক্তি হিসাবে অত্যন্ত বোকার মতো ছিল। এক জনের স্বভাব দেখে তার আত্মবিশ্বাস বিচার করা যায়!’’ ক্ষোভপ্রকাশ করে তিনি আরও বলেছেন, ‘‘আগেও অনেক বার বিষয়টি বলেছি। অজিঙ্ক রাহানে ছিল। আমি না পারলে চার নম্বরে ওকে দেখা যেতে পারত। এ বারের বিশ্বকাপে যেমন চার নম্বরে শ্রেয়স আয়ারের নির্বাচন সঠিন ছিল। কিন্তু আগের বারের সিদ্ধান্তটা জঘন্য ছিল। মনে রাখতে হবে, ওটা বিশ্বকাপ ছিল। কোনও স্থানীয় প্রতিযোগিতা নয়। এ বার অবশ্য রোহিত শর্মার দলটা দুর্দান্ত ছিল।’’

সরাসরি নাম না বললেও রায়ডু আসলে ২০২৯ বিশ্বকাপের দলে বিজয় শঙ্করের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন। উল্লেখ্য, আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির সতীর্থ ভারতের হয়ে ২০টি এক দিনের ম্যাচ খেলে ৪২.৬ গড়ে করেছেন ৬৩৯ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSK BCCI CWC2019 Ambati Rayudu MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE