Advertisement
০৩ মে ২০২৪
Indian Street Premier League

আইপিএলের আগে এ বার ক্রিকেটে বিনিয়োগ বলিউডের শাহেনশার, নতুন প্রতিযোগিতায় মুম্বই দল কিনলেন বিগ বি

ক্রিকেটপ্রেমী হিসাবে পরিচিত বিগ বি। ভারতীয় দলের খেলা থাকলেই বসে পড়েন টেলিভিশনের সামনে। এ বার সরাসরি জড়িয়ে পড়লেন ক্রিকেটের সঙ্গে। কিনে নিলেন মুম্বই দলের মালিকানা।

picture of Amitabh Bachchan

অমিতাভ বচ্চন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৪:৪২
Share: Save:

এ বার ক্রিকেটে অমিতাভ বচ্চন। নতুন টি-টেন প্রতিযোগিতায় মুম্বই দলের মালিকানা কিনেছেন বিগ বি। সোমবার অমিতাভ নিজেই এই খবর জানিয়েছেন ক্রিকেটপ্রেমীদের। আগামী বছরের আইপিএলের আগেই হবে এই প্রতিযোগিতা।

ক্রিকেট ভক্ত হিসাবেই পরিচিত অমিতাভ। ভারতীয় দলের খেলার দিকে সব সময় নজর থাকে তাঁর। কোনও ক্রিকেটার ভাল পারফর্ম করলে প্রশংসা করতে ভোলেন না বলিউডের শাহেনশা। গত বিশ্বকাপের গোল্ডেন টিকিট তাঁর হাতেই প্রথম তুলে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। এত দিন মাঠের বাইরে থেকে ক্রিকেট উপভোগ করলেও, এ বার নিজেই মাঠে নেমে পড়লেন অমিতাভ। কিনে ফেললেন নতুন প্রতিযোগিতা ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগের মুম্বই দল।

ক্রিকেটের সঙ্গে সরাসরি যুক্ত হয়ে উচ্ছ্বসিত ৮১ বছরের অভিনেতা। অমিতাভ নিজের ব্লগে লিখেছেন, ‘‘একটা নতুন দিন এবং একটা নতুন উদ্যোগ। মুম্বইয়ের মতো বিশেষ একটি দলের মালিক হিসাবে থাকতে পারাটা আমার কাছে সম্মানের। একটা দারুণ স্বপ্নময় ভবিষ্যতের জন্য নতুন প্রতিভা তুলে আনাই আমাদের প্রাধান্য।’’ তিনি আরও লিখেছেন, ‘‘যারা রাস্তায় বা বাড়িতে ক্রিকেট খেলে, এটা তাদের জন্য দুর্দান্ত একটা সুযোগ। নিজেদের দক্ষতা সকলের সামনে তুলে ধরতে পারবে। একটা পেশাদার প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বের লক্ষ লক্ষ মানুষের সামনে আনুষ্ঠানিক ভাবে নিজেদের প্রতিভা মেলে ধরতে পারবে।’’

আগামী বছর থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগ বা আইএসপিএল। আগামী ২ মার্চ থেকে ৯ মার্চ পর্যন্ত মুম্বইয়ে হবে প্রথম বছরের প্রতিযোগিতা। মোট ১৯টি ম্যাচ হবে প্রতিযোগিতায়। খেলা হবে ১০ ওভারের। ক্রিকেটের পরিচিত ডিউস বলের পরিবর্তে খেলা হবে টেনিস বলে। ঠিক যেমন দেশের বিভিন্ন প্রান্তে রাস্তায়, মাঠে খেলা হয়ে থাকে। প্রথম বছরের প্রতিযোগিতায় থাকছে ছ’টি ফ্র্যাঞ্চাইজ়ি। মুম্বই ছাড়াও হায়দরাবাদ, বেঙ্গালুরু, কলকাতা, চেন্নাই এবং শ্রীনগরের দল থাকছে। এই প্রতিযোগিতার মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ির মালিকানা কিনেছনে বিগ বি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Mumbai IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE