Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Umran Malik

Umran Malik: কার জন্য উমরান মালিকের ভারতীয় দলে ঢোকা সমস্যা হতে পারে

উমরানের বলের গতি অনেক বেশি হলেও, মার খাওয়ার প্রবণতা রয়েছে। তাঁর বদলে নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্যে অর্শদীপকে বেছে নেওয়া হতে পারে।

অনুশীলনে দ্রাবিড়ের সঙ্গে উমরান।

অনুশীলনে দ্রাবিড়ের সঙ্গে উমরান। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২২:৪৫
Share: Save:

তিনি হয়তো এই মুহূর্তে ভারতের দ্রুততম জোরে বোলার। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম একাদশ বেছে নিতে গেলে উমরান মালিক পিছিয়ে পড়তে পারেন। তাঁকে টেক্কা দিতে পারেন অর্শদীপ সিংহ। সোমবার অনুশীলনে নেমেছিল ভারতীয় দল। নেটে অর্শদীপের বোলিং চমকে দিল বাকিদের।

পঞ্জাব কিংসের অর্শদীপের তুলনায় নেটে অনেক বেশি সময় কাটিয়েছেন উমরান। কিন্তু অর্শদীপের নিয়ন্ত্রিত বোলিংই উমরানের থেকে তাঁকে আলাদা করে দিতে পারে। সোমবারের অনুশীলনে উমরান দ্রুত গতিতে বল করার চেষ্টা করছিলেন। ঋষভ পন্থ ততধিক জোরে তাঁর বল বাইরে পাঠিয়ে দিচ্ছিলেন। তুলনায় অর্শদীপ অনেক কম সময় বল করেছেন। তাঁর অনুশীলন খুঁটিয়ে দেখেন বোলিং কোচ পরশ মামব্রে। ইয়র্কার দেওয়ার ব্যাপারেও উমরানের থেকে এগিয়ে অর্শদীপ।

বাঁ হাতি এই বোলার যাতে নিখুঁত ইয়র্কার দিতে পারেন, তার জন্য বিশেষ ভাবে অনুশীলনের ব্যবস্থা করেছিলেন মামব্রে। মিডল স্টাম্পের সামনে তিনি রেখেছিলেন একটি বাস্কেটবল গ্লাভস। ওয়াইড ইয়র্কার দেওয়ার জায়গায় রেখেছিলেন একটি জলের বোতল। অর্শদীপকে ক্রমাগত এই দু’টি জায়গায় বল করে যেতে হল। অনুশীলনের মাঝেই মামব্রেকে অর্শদীপ জিজ্ঞাসা করেন, “ঠিক আছে?” সম্মতি জানিয়ে ঘাড় নাড়েন মামব্রেও।

তবে প্রথম একাদশে অর্শদীপকে জায়গা দিতে গেলে ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, আবেশ খানদের মধ্যে কাউকে বসাতে হবে। ভুবনেশ্বর এ দিন মাত্র ১৫ মিনিট বোলিং করেন। হর্ষল এ দিন বিশ্রাম নেন। যুজবেন্দ্র চহাল বা হার্দিক পাণ্ড্যকেও বোলিং করতে দেখা যায়নি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.