Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Rohit Sharma

এশিয়া কাপে এখনও ছন্দে নেই! তার মাঝেই টি-টোয়েন্টিতে নজির ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার

এশিয়া কাপের দু’ম্যাচে বড় রান করতে পারেননি রোহিত শর্মা। কিন্তু তার পরেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নজির গড়েছেন তিনি। প্রথম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টিতে ৩৫০০ রান করেছেন রোহিত।

প্রথম ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৫০০ রান করেছেন রোহিত।

প্রথম ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৫০০ রান করেছেন রোহিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৮
Share: Save:

এশিয়া কাপে এখনও ছন্দ পাননি রোহিত শর্মা। প্রথম দু’টি ম্যাচে যথাক্রমে ১২ ও ২১ রান করেছেন ভারতীয় অধিনায়ক। তার মাঝেই টি-টোয়েন্টিতে নজির গড়লেন রোহিত। তিনিই প্রথম ব্যাটার যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৫০০ রান করেছেন। বুধবার এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে এই নজির গড়েছেন তিনি।

Advertisement

হংকংয়ের বিরুদ্ধে খেলতে নামার আগে রোহিতের রান ছিল ৩৪৯৯। প্রথম ওভারের চতুর্থ বলে হারুন আরশাদের বলে সিঙ্গল নিয়ে ৩৫০০ রান পূর্ণ করেন তিনি। শেয পর্যন্ত ২১ রান করে আউট হন ভারতীয় অধিনায়ক।

টি-টোয়েন্টিতে ১৩৪টি ম্যাচ খেলে ৩৫২০ রান করেছেন রোহিত। গড় ৩২.০০। স্ট্রাইক রেট ১৩৯.৮৪। চারটি শতরান ও ২৭টি অর্ধশতরান করেছেন ভারতীয় অধিনায়ক। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটার মার্টিন গাপ্টিল। ১২১টি ম্যাচে তাঁর রান ৩৪৯৭। গড় ৩১.৭৯। স্ট্রাইক রেট ১৩৫.৮০। দু’টি শতরান ও ২০টি অর্ধশতরান করেছেন নিউজিল্যান্ডের ওপেনার। টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের তালিকায় তিন নম্বরে রয়েছেন বিরাট কোহলী। ১০১টি ম্যাচে ৫০.৭৭ গড় ও ১৩৭.১২ স্ট্রাইক রেটে ৩৪০২ রান করেছেন তিনি। ৩১টি অর্ধশতরান করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

২০০৮ সাল থেকে এশিয়া কাপে খেলছেন রোহিত। ভারতের হয়ে এই প্রতিযোগিতায় সব থেকে বেশি সাত বার খেলেছেন তিনি। এশিয়া কাপে ২৭টি ম্যাচে ৪০.৬৮ গড়ে ৮৯৫ রান করেছেন রোহিত।

Advertisement

এ বারের এশিয়া কাপে এখনও পর্যন্ত বড় রান পাননি রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৮ বলে ১২ রান করেন তিনি। হংকংয়ের বিরুদ্ধে ভাল দেখাচ্ছিল রোহিতকে। কয়েকটি বড় শট খেলেন তিনি। কিন্তু ১৩ বলে ২১ রান করে মিড অনের উপর দিয়ে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। রোহিত রান না পেলেও তাতে জিততে অসুবিধা হয়নি ভারতের। পাকিস্তান ও হংকংকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোর-এ উঠে গিয়েছে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.