Advertisement
২১ জুলাই ২০২৪
Virat Kohli

অনুষ্কাকে কৃতিত্ব দিয়েছেন ছন্দে ফেরা কোহলী, বিরাট-ঘরনির প্রশংসায় প্রাক্তন পাক জোরে বোলার

আন্তর্জাতিক ক্রিকেটে শতরান পাওয়ার পর অনুষ্কা শর্মাকে প্রশংসায় ভরিয়েছেন বিরাট কোহলী। বিরাটের পাশে দাঁড়ানোর জন্য অনুষ্কাকে কৃতিত্ব দিলেন পাকিস্তানের প্রাক্তনীও।

বিরুষ্কার প্রশংসায় মাতলেন শোয়েব।

বিরুষ্কার প্রশংসায় মাতলেন শোয়েব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৫
Share: Save:

দীর্ঘ অপেক্ষার পর আন্তর্জাতিক শতরান পেয়েছেন বিরাট কোহলী। ম্যাচের পরে নিজের বক্তব্যে যাবতীয় কৃতিত্ব দিয়েছেন স্ত্রী অনুষ্কা শর্মাকে। এ বার বিরাট-ঘরনির প্রশংসায় মাতলেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার অনুষ্কাকে ‘লৌহমানবী’ বলে অভিহিত করেছেন।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, “ম্যাচের পর কোহলী নিজেই বলল, অনুষ্কা ওর জীবনের সবচেয়ে খারাপ অধ্যায় দেখেছে। নিজের স্ত্রী-র ব্যাপারে এমন কথা বলা দারুণ গর্বের ব্যাপার। অনুষ্কা শর্মাকে টুপি খুলে কুর্নিশ। তুমি লৌহমানবী। কোহলী ইস্পাতমানব।”

এখানেই না থেমে শোয়েব বলেছেন, “অনেক শুভেচ্ছা তোমাকে কোহলী। চাপের মুখে কী ভাবে স্নায়ু ঠিক রাখতে হয় সেটা দেখিয়ে দিয়েছ। এ ভাবেই এগিয়ে যেতে থাকো, আরও ভাল মানুষ হও। তুমি বরাবর সত্যের উপর ভরসা রাখো। তাই তোমার সঙ্গে কোনও দিন খারাপ কিছু হতে পারে না। ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা বলেই লোকে তোমাকে মনে রাখবে।”

প্রসঙ্গত, বৃহস্পতিবারের ম্যাচের পর কোহলী বলেন, “বাইরে থেকে অনেকে অনেক কথাই বলছিল। আমরা পাত্তা দিইনি। শতরানের পর আংটিতে চুমু খেলাম। কারণ, আমার ফিরে আসা এবং সব সময় পাশে দাঁড়ানোর জন্য সবচেয়ে বেশি অবদান এক জন মানুষেরই রয়েছে। সে আমার স্ত্রী অনুষ্কা শর্মা। এই শতরান সবার আগে ওকে এবং আমাদের মেয়ে ভামিকাকে উৎসর্গ করছি।”

কঠিন সময়ে অনুষ্কার সঙ্গে কথা বলেই যে তাঁর মানসিক সমস্যা অনেকটা মিটেছে, সেটাও উঠে আসে কোহলীর কথায়। বলেছেন, “জীবনের কঠিন সময়ে কোনও মানুষের সঙ্গে কথাবার্তা বললে গোটা বিষয়টি খুব সহজ হয়ে যায়। আমার ক্ষেত্রে সেই কাজটা করেছে অনুষ্কা। কঠিন সময়ে আমার পাশে দাঁড়িয়েছে। খেলা থেকে দূরে থাকার সময় অনেক কিছু শিখেছি। দলে ফেরার পর এমন নয় যে, কাঁড়ি কাঁড়ি রান করব ভেবে এসেছিলাম। কত দিন শতরান পাইনি সে সবও মাথায় ছিল না। শুধু ভেবেছিলাম, এই খেলা থেকে কত কী পেয়েছি!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE