Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asia Cup 2023

পাকিস্তানের বিরুদ্ধে ২২৮ রানে জয় নয়, অন্য একটি ম্যাচের জয় তৃপ্তি দিয়েছে দ্রাবিড়কে, কোন ম্যাচ?

এশিয়া কাপের সুপার ফোরের লড়াইয়ে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছেন রোহিত শর্মারা। তবু সেই জয়ে তৃপ্ত নন ভারতীয় দলের কোচ। অন্য একটি ম্যাচে দলের পারফরম্যান্সে তিনি বেশি খুশি।

picture of Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৮
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড ব্যবধানে জিতেও তেমন তৃপ্তি পাননি রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ বেশি খুশি হয়েছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪১ রানে জিতে। কেন? ভারত-শ্রীলঙ্কা এশিয়া কাপ ফাইনাল শুরুর আগে জানিয়েছেন দ্রাবিড়।

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে উন্মাদনা থাকে তুঙ্গে। দু’দলের ক্রিকেটারেরাই ম্যাচে জয় ছাড়া কিছু ভাবেন না। এই ম্যাচের জয় আলাদা তৃপ্তি দেয় ক্রিকেটারদের। অথচ এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানকে ২২৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে তৃপ্ত নন দ্রাবিড়। তিনি বেশি খুশি শ্রীলঙ্কার বিরুদ্ধে কঠিন ম্যাচে জয় আসায়। ভারতীয় দলের কোচ বলেছেন, ‘‘আমার মনে হয় শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততে আমাদের বেশি পরিশ্রম করতে হয়েছে। কখনও কখনও জেতার জন্য নিখুঁত ক্রিকেট খেলার চেষ্টা করতে হয়। অনেক সময় আমরা সেরা জায়গায় থাকি না। আমাদের সব কিছু ঠিক মতো হয় না। তাও আমরা জয়ের জন্য চেষ্টা করি। লড়াই করি।’’

দ্রাবিড়ের মতে, শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়াই করে জয় অনেক বেশি তৃপ্তির। কারণ সেই জয়ে দলের সকলের কিছু না কিছু অবদান ছিল। দ্রাবিড় বলেছেন, ‘‘কম হোক বা বেশি, সকলের কিছু না কিছু অবদান ছিল শ্রীলঙ্কা ম্যাচে। শেষ উইকেটে আমরা ২৭ রানের জুটি গড়েছিলাম। কয়েকটা ভাল ক্যাচ ধরেছিলাম আমরা। এই ধরনের পারফরম্যান্স কোচকেও আত্মবিশ্বাসী করে। দলের প্রতি আস্থা বৃদ্ধি পায়। ২১৩ রান করেও এক দিনের ম্যাচ জেতা অবশ্যই দারুণ তৃপ্তির।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE