Advertisement
০৩ মে ২০২৪
IPL Auction 2024

আইপিএল নিলামে ইতিহাস বিশ্বকাপজয়ী অধিনায়কের, কামিন্সকে রেকর্ড সাড়ে ২০ কোটিতে কিনল হায়দরাবাদ

আইপিএলের ইতিহাসে এর আগে সব থেকে বেশি দাম পেয়েছিলেন স্যাম কারেন। ১৮ কোটি ৫০ লক্ষ টাকায় তাঁকে কিনেছিল পঞ্জাব কিংস। কারেনকে টপকে গেলেন প্যাট কামিন্স।

cricket

প্যাট কামিন্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৪:২৫
Share: Save:

আইপিএলের ইতিহাসে রেকর্ড গড়লেন প্যাট কামিন্স। বিশ্বকাপজয়ী অধিনায়ককে রেকর্ড ২০ কোটি ৫০ লক্ষ টাকায় কিনল সানরাইজার্স হায়দরাবাদ। এর আগে সব থেকে বেশি দাম পেয়েছিলেন স্যাম কারেন। ১৮ কোটি ৫০ লক্ষ টাকায় তাঁকে কিনেছিল পঞ্জাব কিংস। কারেনকে টপকে গেলেন প্যাট কামিন্স।

আইপিএলের নিলামে যে কামিন্স বেশি দর পাবেন তা আগে থেকেই বোঝা গিয়েছিল। তাঁর ন্যূনতম মূল্য ছিল ২ কোটি টাকা। প্রথমে কামিন্সকে নিতে ঝাঁপায় চেন্নাই সুপার কিংস। তাদের সঙ্গে লড়াই শুরু হয় মুম্বই ইন্ডিয়ান্সের। বেশ কিছু ক্ষণ তাদের মধ্যে লড়াই চলে। ৬ কোটি দাম ওঠার পরে লড়াই থেকে সরে যায় মুম্বই।

সেখানেই অবশ্য লড়াই শেষ হয়নি। তার পর আসরে নামে আরসিবি। তাদের সঙ্গে চেন্নাইয়ের লড়াই শুরু হয়। সেই লড়াইও বেশ কিছু ক্ষণ চলে। ১৩ কোটি টাকা পর্যন্ত ওঠে দু’দল। তার পর আসর ছাড়ে চেন্নাই। তার পরে আরসিবির সঙ্গে লড়াই শুরু করে হায়দরাবাদ। দু’দলের কেউই হাল ছাড়তে চাইছিল না। তর তর করে দাম উঠছিল।

একটা সময় পরে কারেনের ১৮ কোটি ৫০ লক্ষ টাকা ছাপিয়ে যান কামিন্স। তার পরেও শেষ হয়নি লড়াই। দাম ২০ কোটি ছাপিয়ে যায়। শেষে রণে ভঙ্গ দেয় আরসিবি। ২০ কোটি ৫০ লক্ষ টাকায় কামিন্সকে কিনে গর্বের হাসি দেখা যায় হায়দরাবাদের মালিক কাব্য মারানের মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 IPL 2024 Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE