Advertisement
১৯ এপ্রিল ২০২৪
india cricket

Axar Patel: কী ভাবে প্রবল চাপের মুখে দলকে জেতালেন, ম্যাচের সেরা হয়ে জানালেন অক্ষর

এক দিনের ক্রিকেটে প্রথম অর্ধশতরান করেছেন অক্ষর। তাঁর ৩৫ বলে ৬৪ রানের দাপটে ২ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতেছে ভারত।

ম্যাচের সেরা হয়েছেন অক্ষর

ম্যাচের সেরা হয়েছেন অক্ষর ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ০৭:১৪
Share: Save:

হেরে যেতে বসা ম্যাচ জিতিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে জয় ছিনিয়ে এনেছেন। তাঁর দাপটে এক ম্যাচ বাকি থাকতেই এক দিনের সিরিজ জিতেছে ভারত। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। আর সেই অক্ষর পটেল ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে তুলে আনলেন আইপিএলের প্রসঙ্গ। আইপিএলের জন্যই কোনও পরিস্থিতিতেই তাঁরা চাপে পড়েন না বলে জানিয়েছেন ভারতীয় অলরাউন্ডার।

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে অক্ষর বলেন, ‘‘আইপিএলে এই ধরনের কাজ আগেও করেছি। তাই কখনওই চাপে পড়িনি। নিজের উপর বিশ্বাস ছিল। মাথা ঠান্ডা রেখেছিলাম। জানতাম শেষ বল পর্যন্ত খেললে জিতব।’’

এক দিনের ক্রিকেটে প্রথম অর্ধশতরান করেছেন অক্ষর। সেই অর্ধশতরান দলের জয়ের কাজে লাগায় খুশি তিনি। অক্ষর বলেন, ‘‘প্রায় ৫ বছর পরে এক দিনের ম্যাচ খেলছি। প্রথম অর্ধশতরান সব সময় গুরুত্বপূর্ণ। আর সেটা দলের কাজে আসায় বেশি আনন্দ হচ্ছে। দলের জন্য আগামী দিনেও এ ভাবেই খেলতে চাই।’’

অক্ষর যখন ব্যাট করতে নামেন তখন পাঁচ উইকেট হারিয়ে চাপে ভারত। জয়ের জন্য শেষ ১০ ওভারে ১০০ রান দরকার ছিল। সেখান থেকে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন অক্ষর। অপর প্রান্ত থেকে পর পর উইকেট পড়লেও ভয় পাননি। মাত্র ২৭ বলে অর্ধশতরান করেন। ২ বল বাকি থাকতে ছক্কা মেরে দলকে জেতান। শেষ পর্যন্ত ৩৫ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন অক্ষর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE