Advertisement
০৩ মে ২০২৪
BCCI

বোর্ড কি সামনের দিকে তাকাতে শুরু করল! ২০ ক্রিকেটারকে নিয়ে শিবির, তালিকায় সচিন-পুত্রও

দেশের তরুণ ক্রিকেটারদের তুলে আনার চেষ্টা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণে ২০ জন ক্রিকেটারকে নিয়ে বিশেষ শিবির শুরু করতে চলেছে তারা।

Sachin Tendulkar and Arjun Tendulkar

সচিন তেন্ডুলকর (বাঁ দিকে) ও অর্জুন তেন্ডুলকর (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৫:২৮
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার থেকে শিক্ষা নিয়ে কি এ বার সামনের দিকে তাকানো শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড! টেস্ট বিশ্বকাপে ভারতকে ভুগিয়েছে বিকল্প ক্রিকেটারের অভাব। হয়তো সেই কারণেই বিকল্প ক্রিকেটার তৈরি রাখার জন্য একটি শিবির শুরু করতে চলেছে বিসিসিআই। সেখানে দেশের ২০ জন তরুণ অলরাউন্ডারকে ডাকা হয়েছে। তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকরও।

এই শিবির হবে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। বিসিসিআইয়ের এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘‘চলতি বছরের শেষে অনূর্ধ্ব-২৩ এশিয়া কাপও রয়েছে। তাই তরুণ ক্রিকেটারদের একটা দল তৈরি রাখার পরিকল্পনা করা হয়েছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভিভিএস লক্ষ্মণের অধীনে এই তরুণ ক্রিকেটাররা প্রশিক্ষণ নেবেন।’’

কোন কোন ক্রিকেটার এই শিবিরে সুযোগ পাবেন সেটা ঠিক করেছে শিবসুন্দর দাসের নেতৃত্বাধীন কমিটি। ক্রিকেটারদের সাম্প্রতিক পারফরম্যান্স বিচার করে বেছে নেওয়া হয়েছে। ২১ দিন তাঁরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থাকবেন। বোর্ডের ওই আধিকারিক বলেন, ‘‘যাদের নেওয়া হয়েছে তাদের মধ্যে কেউ ব্যাটিং রাউন্ডার। আবার কেউ বোলিং অলরাউন্ডার। তাদের প্রতিভায় শান দেওয়ার জন্যই এই শিবিরের আয়োজন করা হয়েছে।’’

কোন ২০ জনকে নেওয়া হয়েছে তার তালিকা প্রকাশ করেনি বিসিসিআই। তবে কয়েক জন ক্রিকেটারের নাম জানা গিয়েছে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নাম অর্জুন। এ বারের আইপিএলেই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন অর্জুন। তা ছাড়া সৌরাষ্ট্রের চেতন সাকারিয়া, পঞ্জাবের অভিষেক শর্মা, গোয়ার মোহিত রেড়কর, রাজস্থানের মানব সুথার, দিল্লির হর্ষিত রানা ও দ্বিবীজ মেহরাকেও সেই শিবিরে ডাকা হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI India Cricket arjun tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE