Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ben Stokes

ভারতে খেলতে আসার আগে ভাল খবর পেল ইংল্যান্ড, অস্ত্রোপচার করে নিলেন অধিনায়ক

পরের বছর ভারতের মাটিতে পাঁচ টেস্টের সিরিজ় খেলতে আসছে ইংল্যান্ড। তার আগে বাড়তি শক্তি পেয়ে গেল তারা। সফল অস্ত্রোপচার হল টেস্ট দলের অধিনায়কের।

England captain Ben Stokes

ইংরেজ অধিনায়ক বেন স্টোকস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৩:১৩
Share: Save:

পরের বছর ভারতের মাটিতে পাঁচ টেস্টের সিরিজ় খেলতে আসছে ইংল্যান্ড। তার আগে বাড়তি শক্তি পেয়ে গেল ইংল্যান্ড। সফল অস্ত্রোপচার হল বেন স্টোকসের। ইংরেজ অলরাউন্ডার নিজেই সেই ছবি পোস্ট করেছেন। আপাতত ভারত সিরিজ়‌ মাথায় রেখে দ্রুত সুস্থ হয়ে ওঠাই লক্ষ্য ইংরেজ অলরাউন্ডারের।

বুধবার রাতে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক স্টোকস একটি ছবি পোস্ট করেছেন। সেখানে ইংল্যান্ডের ক্রোমওয়েল হাসপাতালের বাইরে স্টোকসকে ক্রাচ হাতে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। ক্যাপশনে লিখেছেন, “ভেতরে ঢুকলাম এবং বাইরে বেরোলাম। অস্ত্রোপচার সম্পূর্ণ।” ভক্তেরা তাঁকে বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন এবং দ্রুত সুস্থতা কামনা করেছেন।

ফেব্রুয়ারিতে নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়‌ চলাকালীন স্টোকসের হাঁটুর সমস্যা প্রকাশ্যে আসে। সেই সিরিজ়‌ে ভাল খেলতে পারেননি। মার্চে একটি ইঞ্জেকশন নেন। চোটের কারণে চেন্নাইয়ের হয়েও আইপিএলে মাত্র দু’টি ম্যাচের বেশি খেলতে পারেননি। তাতেও চোট সারেনি। অ্যাশেজ়ে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন। কিন্তু পুরোদমে বল করতে পারেননি, যা প্রভাব ফেলে দলের পারফরম্যান্সে।

এর পরেই স্টোকস রাজি হয়ে যান অস্ত্রোপচার করাতে। মাঝে ছিল এক দিনের বিশ্বকাপ। সেখানে বল না করার শর্তে খেলতে রাজি হয়েছিলেন। ইংল্যান্ড ব্যর্থ হওয়ার পর দেশে ফিরেই তিনি অস্ত্রোপচার করিয়ে নিলেন। আপাতত বিশ্রাম। তার পর রিহ্যাব শুরু করে দেবেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes India vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE