Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

ক্রিকেট

IPL 2022: পাঁচ ক্রিকেটারের দর আইপিএল-এ বাড়ল কয়েক গুণ, কারা হলেন লাখপতি থেকে কোটিপতি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ডিসেম্বর ২০২১ ১১:৪৮
আইপিএল মানেই ক্রিকেটারদের লাখপতি হওয়ার সুযোগ। লাখপতি থেকে কোটিপতি হওয়ার সুযোগ।

এ বার আইপিএল-এর বড় নিলাম। ফলে দল গঠনের নিয়মের ক্ষেত্রে কিছু পরিবর্তন হয়েছে।
Advertisement
দেখা যাচ্ছে লোকেশ রাহুল, রশিদ খানের মতো বেশ কিছু ক্রিকেটার তাঁদের আগের ফ্র্যাঞ্চাইজির প্রস্তাবে না করে দিয়েছেন। তাঁরা চুক্তিতে সই করেননি। কেউ কেউ আগের থেকে কম টাকায় দলে থেকে গিয়েছেন।

কিন্তু পাঁচ জন এমন ক্রিকেটার রয়েছেন, নিলামে না গিয়েই তাঁদের দর এক লাফে কয়েক গুণ বেড়ে গিয়েছে।
Advertisement
বেঙ্কটেশ আয়ার (৪০ গুণ): এই তালিকায় সবার আগে আসবে কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার বেঙ্কটেশ আয়ারের নাম। গত আইপিএল-এ প্রথম পর্বে একটি ম্যাচও খেলেননি। দ্বিতীয় পর্বে স্বপ্নের ফর্মে ছিলেন। তাঁর দর ৪০ গুণ বেড়েছে। গত বার যেখানে তাঁকে ২০ লক্ষ টাকায় সই করিয়েছিল কেকেআর, সেখানে এ বার তাঁকে রাখা হয়েছে ৮ কোটি টাকায়।

রুতুরাজ গায়কোয়াড় (৩০ গুণ): আয়ারের মতো রুতুরাজেরও গত বার দর উঠেছিল ২০ লক্ষ টাকা। গত আইপিএল-এ তিনি সব থেকে বেশি রান করে কমলা টুপি জিতে নিয়েছিলেন। এ বার তাঁকে ৬ কোটি টাকা দিয়ে রেখেছে চেন্নাই সুপার কিংস।

আব্দুল সামাদ (২০ গুণ): গত আইপিএল-এ তিনিও ২০ লক্ষ টাকায় ছিলেন সানরাইজার্স হায়দরাবাদে। এ বার তাঁকে ২০ গুণ বেশি দিয়ে ৪ কোটি টাকায় রেখে দিয়েছে হায়দরাবাদ।

অর্শদীপ সিংহ (২০ গুণ): আয়ার, রুতুরাজ, সামাদের মতো অর্শদীপও গত বার ২০ লক্ষ টাকায় দলে ছিলেন। এ বার তাঁর ফ্র্যাঞ্চাইজি তাঁকে ৪ কোটি টাকা দিয়ে রেখে দিয়েছে।

ময়াঙ্ক আগরওয়াল (১২ গুণ): ২০১৮ সালের নিলামে পঞ্জাব কিংস ১ কোটি টাকা দিয়ে নিয়েছিল ময়াঙ্ককে। এ বার ১২ কোটি টাকা দিয়ে তাঁকে রেখে দিয়েছে পঞ্জাব।